খাসজমি ফিরে পাওয়ার জন্য সংবাদ সম্মেলন

প্রকাশিত: ৮:৪৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২৩ | আপডেট: ৮:৪৬ অপরাহ্ণ,

মোঃ হাফিজুল ইসলাম শান্ত স্টাফ রিপোর্টারঃ পটুয়াখালীতে সরকারের দেয়া বন্দোবস্ত খাসজমি ফিরে পাওয়ার জন্য সংবাদ সম্মেলন করেছে এক ভূমিহীন পরিবার।

 

শুক্রবার বেলা ১১টায় পটুয়াখালী জেলা প্রেস ক্লাবে গলাচিপা উপজেলার উত্তর চরকাজল গ্রামের রুবিনা আক্তার নামে এক নারী সংবাদ সম্মেলন করেন।

 

কথায় বলে জোর যার মুল্লুক তার। ক্ষমতাকে কাজে লাগিয়ে একের পর এক চালাচ্ছে অসহায় মানুষের উপর অমানবিক নির্যাতন। কারো জমি দখল,মারামারি,খুন, গুম ও মৃত্যুর হুমকিসহ সকল প্রকার অনৈতিক কর্মকান্ড করে বেড়ায় ভূমি দস্যু মোশারেফ পন্ডিত ও তার দল।

 

রবিনা আক্তার সংবাদ সম্মেলনে বলেন,আমার বাড়ি পটুয়াখালী জেলা অন্তর্গত গলাচিপা উপজেলার চরকাজল ইউনিয়ন,আমি একজন ভূমিহীন,আমি খাসজমির জন্য আবেদন করলে থাকার জন্য আমাকে সরকার একটা দের একর কার্ডের জমি দেয় এবং সেই জমিতে ঘর উঠাতে গেলে আমাকে (১)মোশারেফ পন্ডিত পিতাঃ হাসান পন্ডিত(২)জাহাঙ্গীর খান পিতাঃ সুন্দর আলী খান(৩)জামাল খান পিতাঃ সুন্দর আলী খান (৪)মহাসিন মোল্লা মৃতঃ সোবাহান মোল্লা, সর্ব সাং -বড় শিবা(৫)মনির বিশ্বাস পিতাঃ ছালাম বিশ্বাস সাং উত্তর চরকাজল (৬)খোকন মোল্লা পিতাঃ সৈয়দ মোল্লাসহ ১৫/২০ জন সন্ত্রাসীাবহিনী আমাকে মারধর করে এবং আমার ঘরটি ভেঙে দেয়। আমাকে টেনে হিচরে বস্ত্রহরণ করে ধর্ষনের চেষ্টা চালায়। আমি ৯৯৯ নাম্বারে কল দিলে পুলিশ এসে আমাদের উদ্ধার করে। সালিশ গণ একাধিকবার সালিশ বসালে বিবাদীগণ তা মানে না। এখন আমাকে বিভিন্ন ভাবে মেরে ফেলার হুমকি দেয়,রুবেল মোল্লার ছত্র ছায়ায় আমার প্রতিপক্ষ আমার উপর বারবার হামলা করে,সাবেক চেয়ারম্যান রুবেল মোল্লার কাছে গেলে দেশ থেকে বের করে দেওয়ার হুমকিও দেয়। আমি নিরাপত্তা হীনতায় ভুগতেছি। আমি নিরুপায় হয়ে প্রধানমন্ত্রীর কাছে আমি আমার আছল পেতে আমার কার্ডের জমি ও আমার জীবন ভিক্ষা চাই।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *