গণবিরোধী সরকারকে জনগন ক্ষমতায় দেখতে চায় না : নজরুল ইসলাম খান

প্রকাশিত: ৯:৪৪ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০২৩ | আপডেট: ৯:৪৪ অপরাহ্ণ,

নিজস্ব সংবাদদাতা ঃ

গণবিরোধী সরকারকে জনগন ক্ষমতায় দেখতে চায় না মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, মানুষ আজ পরিবর্তন চায়। তারা রাস্তায় নেমে এসেছে। জনগণ অবৈধ এই সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না।

আজ সোমবার (১৭ এপ্রিল) সন্ধায় শিশুকল্যান মিলনায়তনে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

আওয়ামী লীগ কোনো রাজনৈতিক সংস্কতির ধার ধারে না উল্লেখ করে তিনি বলেন, বিএনপি যেদিনই কর্মসূচি দেয়, সেদিনই পাল্টা কর্মসূচি দেয় আওয়ামী লীগ। শান্তি সমাবেশের মাধ্যমে অশান্তি সৃষ্টি করছে তারা। প্রতিটি সমাবেশ থেকে বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা করা হয়। পরে হামলায় আহতদের বিরুদ্ধেই মামলা দেয়া হয়। এসব আওয়ামী লীগের দেউলিয়াত্বের প্রমাণ দিচ্ছে।

নজরুল ইসলাম আরো বলেন, আওয়ামী লীগ সব সময় উন্নয়নের কথা বলে। কিন্তু তাদের উন্নয়ন হচ্ছে গুটিকতেক মানুষের উন্নয়ন। করোনার সময়ে দেশে ১২ হাজার নতুন কোটিপতি তৈরি হয়েছে। এদের উন্নয়ন করছে সরকার। আর সাম্প্রতিক সময়ে দেশে নতুন করে দরিদ্র সীমার নিচে নেমেছে সাড়ে তিন কোটি মানুষ। সরকার এই সাড়ে তিন কোটি মানুষের নয়। এই মানুষেরা সরকার পরিবর্তন চায়।

অবিলম্বে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে সরকারকে পদত্যাগের আহ্বান জানিয়ে বিএনপির এই নেতা বলেন, এই সরকারের আমলে যে সুষ্ঠু নির্বাচন হবে না, তা ইতোমধ্যে প্রমাণ হয়ে গেছে। সর্বশেষ ব্রাহ্মণবাড়িয়া ও যশোরে ১০ ভাগ মানুষও ভোট দিতে চায়নি। তারা এক মাগুরা নির্বচনের জন্য তত্ত্বাবধায় সরকারের দাবি জানিয়েছিল। কিন্তু এখন মাগুরার মতো অসংখ্য নির্বাচন হচ্ছে। তবু তারা বলছে, দলীয় সরকারের অধীনেই নির্বাচন হবে।

লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে ও মহাসচিব লায়ন ফারুক রহমানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, দৈনিক নয়াদিগন্ত সম্পাদক আলমগীর মহিউদ্দিন, মানবাধিকার সংরক্ষন সংস্থার চেয়ারম্যান জোহরা খাতুন জুইঁ, ডিইউজে সাধারন সম্পাদক শহিদুল ইসলাম, পিপলস লীগ সভাপতি এডভোকেট গরীবে নেওয়াজ, গণঅধিকার পরিষদের যুগ্ম আহবায়ক সাদ্দাম হোসেন, লেবার পার্টির ভাইস চেয়ারম্যান এস এম ইউসুফ আলী, যুগ্ম-মহাসচিব নুরুল ইসলাম সিয়াম, হুমাউন কবির, ছাত্রমিশন সভাপতি সৈয়দ মোঃ মিলন ও সাধারন সম্পাদক শরিফুল ইসলাম প্রমুখ।

সভাপতির বক্তব্যে ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেন, বেগম খালেদা জিয়া দেশ, জনগণ ও গণতন্ত্রের আপোসহীন ও জনপ্রিয় নেত্রী। এই জনপ্রিয় নেত্রীকে নিয়ে আওয়ামী লীগ নোংরা রাজনীতি করছে। বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার অনুমতি প্রশ্নে কৌশল করছে সরকার। সরকার আইনের দোহায় দিয়ে দেশনেত্রীকে বিদেশে যেতে দিচ্ছে না। আজকে বেগম খালেদা জিয়াকে সুচিকিৎসা না দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে। যদি কোন অঘটন ঘটে তাহলে এই সরকারকে সম্পূর্ণ দায়ভার নিতে হবে। বিজ্ঞপ্তি



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *