জমকালো আয়োজনে রিভিউভিউ স্কুল এন্ড কলেজে পিঠা উৎসব

প্রকাশিত: ৮:০২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০২৩ | আপডেট: ৮:০২ অপরাহ্ণ,

মোঃ আনোয়ার হোসেন: নানা আয়োজনে পুরনো ঢাকার আরসিন গেইট রিভারভিউ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজে পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

 

২৮ জানুয়ারী থেকে পহেলা ফেব্রুয়ারী পর্যন্ত পাঁচ দিন ব্যাপী পুরনো ঢাকার পোস্তগোলা আরসিন গেটে রিভারভিউ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষের উদ্যোগে পিঠা উৎসবে শিক্ষার্থীদের ২২টি স্টলের মাধ্যমে বিভিন্ন রকমারি পিঠা প্রদর্শনীর আয়োজন করা হয়।

 

ঢাকা মেট্রোপলিটন পুলিশের ওয়ারী বিভাগের শ্যামপুর জোনের সহকারী উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ নুরুন্নবী প্রধান অতিথি হিসেবে মেলার বিভিন্ন স্টল পরিদর্শন এবং বিভিন্ন প্রতিযোগতায় কৃতিত্ব অর্জনকারী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রিভারভিউ স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ আসলাম।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শ্যামপুর মডেল থানার নবাগত অফিসার ইনচার্জ মোঃ নজরুল ইসলাম, বিশিষ্ট সমাজসেবক শিল্পপতি ও শিক্ষানুরাগী আলহাজ্ব ফজলুল রহমান বকুল, বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক মোঃ আখতারুজ্জামান খান জাহাঙ্গীর, প্রমুখ।

 

শীতকালীন সময় এ পিঠা উৎসব কে ঘিরে রিভারভিউ স্কুলের বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীরা বাহারি রকমের পিঠার প্রদর্শনী করে থাকে এবং বাংলাদেশের ঐতিহ্যের সঙ্গে পরিচয় করিয়ে দিতে রিভারভিউ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ করে। দেশি বাহারি পিঠা প্রদর্শনীর মাধ্যমে শিশুদের দেশীয় সংস্কৃতির সঙ্গে পরিচয় করানো হয় বলে এক শ্রেণী শিক্ষক জানান।

 

রিভিউভিউ স্কুলের অধ্যক্ষ বেগম নুরুন নাহার চৌধুরী জানান, পিঠা উৎসব উপলক্ষে ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবকদের আগমনে স্কুল প্রাঙ্গণ মিলন মেলায় পরিণত হয়। আনন্দ উৎসব, হই-হল্লা করে সকলে দিনগুলো উদযাপন করেন।

 

বিভিন্ন রকমের অনুষ্ঠানের মাধ্যমে পিঠা উৎসবে আসা অতিথিদের মুগ্ধ করে। অধ্যক্ষ আরোও জানান, আমাদের এ স্কুলের অনেক সুনাম রয়েছে এবং বাচ্চাদের আনন্দ দিতে এ উৎসবকে ঘিরে শিক্ষার্থীদের মধ্যে ২২টি স্টল করে দেওয়া হয়েছে।

 

এর মধ্যে যাদের পিঠার বেশি আয়োজন ও সুন্দর প্রদর্শনী করে দেখাতে পারবে তাদের জন্য রয়েছে পুরস্কার। এছাড়া রয়েছে বিভিন্ন রকমের সাংস্কৃতিক অনুষ্ঠানে যাদের পারফরম্যান্স ভালো তাদের জন্যও পুরস্কার রয়েছে।

 



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *