জাতীয় প্রেসক্লাবে সরস্বতী পূজা অনুষ্ঠিত

প্রকাশিত: ৪:০২ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২৩ | আপডেট: ৪:০২ অপরাহ্ণ,

নিজস্ব প্রতিবেদক: জাতীয় প্রেসক্লাবে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব বাণী অর্চনা, বিদ্যার দেবী শ্রী শ্রী সরস্বতী পূজা অনুষ্ঠিত হয়েছে। প্রেসক্লাবের সনাতন ধর্মাবলম্বী সদস্যদের উদ্যোগে এই আয়োজন করা হয়।

এদিন সকাল ৯টায় দেবীর প্রাণ প্রতিষ্ঠার মাধ্যমে পূজার আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে বেলা ১১টার দিকে প্রথম পুষ্পাঞ্জলি নেন আসা ভক্তরা।

পূজার জন্য রমনা কালী মন্দির থেকে তৈরি করে আনা হয় দেবীর প্রতিমা। এছাড়া দিনটি উপলক্ষ্যে প্রেসক্লাব চত্বর সাজানো হয় লাল-নীল বাতি দিয়ে।

পূজা উপলক্ষে সকাল থেকেই প্রেসক্লাব চত্বর মুখরিত হয়ে উঠে ভক্তদের পদচারণায়। জাতীয় প্রেসক্লাবের সদস্যরা তাদের পরিবারের সদস্যদের নিয়ে পুষ্পাঞ্জলি নিতে আসেন। দিনব্যাপী এ আয়োজনে আসা ভক্তদের জন্য রাখা হয় প্রসাদের ব্যবস্থা। এছাড়া সারাদিন ভক্তিমূলক গানের পাশাপাশি বিকেলে অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। যেখানে ভক্তিমূলক গান করবেন শিল্পী বিজন মিস্ত্রী।

পূজার বিষয়ে শ্রী শ্রী সরস্বতী পূজা উদযাপন পরিষদের সদস্য সচিব হরলাল রায় সাগর জানান, ‘গত বছর থেকে তারা প্রেসক্লাব চত্বরে এ পূজার আয়োজন করে আসছেন।’

তিনি বলেন, ‘সরস্বতী বিদ্যার দেবী, জ্ঞানের দেবী। তিনি কলুষিতা ও অন্ধকার দূর করে সব শ্রেণি-পেশার মানুষের মধ্যে বিদ্যা ও জ্ঞানের আলো ছড়িয়ে দেবেন এ প্রার্থনা করি।’



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *