জুরাইনের ফুটপাতে হকার, পথচারী চলাচল প্রধান রাস্তায়

প্রকাশিত: ৫:৫৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২৩ | আপডেট: ৫:৫৩ অপরাহ্ণ,

নিজস্ব প্রতিবেদক: শীতের আগমনীতে জুরাইনে ফুটপাত গুলোতে গরম পোশাকের কেনাকাটায় ক্রেতাদের ভিড় লেগে থাকছে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত। আলম মার্কেট, সেতু মার্কেট ও বিক্রমপুর প্লাজার ফুটপাত ও রাস্তার একটি বড় অংশের ওপরে পসরা সাজিয়ে বসেছে হকাররা। এতে পথচারীদের ভোগান্তি চরমে পৌঁছেছে।

শুক্রবার ও শনিবার সন্ধ্যায় সরেজমিনে জুরাইনের প্রধান সড়কের পাশের মার্কেটগুলোর সামনে ঘুরে দেখা যায় ফুটপাতে তিল পরিমান ঠাঁই নেই । তাদের উপচে পড়া ভিড় ও ফুটপাত দখল থাকায় সড়কের উপর দিয়ে চলতে গিয়ে অনেক পথচারী ছোটখাটো দুর্ঘটনার শিকার হচ্ছেন । সপ্তাহের ছুটির দিন হওয়ায় ক্রেতাদের চাপ অনেক বেশি ছিল । শুক্রবার ছুটির দিন হওয়ায় মধ্যবিত্ত পরিবারের লোকজনের ভিড় জমাচ্ছেন ফুটপাতে।

পথচারী শহিদ নামে এক যুবক বলেন, শীতের কারণে সবাই এসেছে শীতের পোশাক কিনতে। শুক্রবার ছুটির দিন তাই চাকরিজীবী এসেছেন কাপড় কিনতে কিন্তু ফুটপাতে এই ভিড়ের মধ্যে দিয়ে হাঁটা যায় না অনেক সময়। এই ভিড়ের মধ্যে থেকে পকেট মেরে দেয় অনেকেই আর পকেটমাররা এই রকম জায়গায় বেশি থাকে।

মীরা নামে এক শিক্ষার্থী বলেন, ফুটপাতের ভিড়ের কারণে মেইন রাস্তা দিয়ে হাঁটছি । কোচিং এ গিয়েছিলাম এখন বাসায় যাচ্ছি । ফুটপাতের দোকানগুলো এখন রাস্তার অনেকটা জায়গা নিয়ে আছে তাই একটু আগে এক মহিলার মাথার ওড়না রিক্সার সাথে আটকে গিয়ে ছিঁড়ে গেছিলো‌। যদিও বেশি কোন ক্ষয়ক্ষতি হয় নাই কিন্তু আরও ভয়াবহ কিছু হতে পারত।

ফুটপাতের ব্যবসায়ীরা বলেন, আমরা এখন কি করবো, আমাদের তো পরিবার আছে আমাদের অন্য কোন অন্য পেশা নাই। তাছাড়া এখনকার স্থানীয় নেতাদের মাশোয়ারা দিয়ে আমরা এখানে বসে ব্যাবসায় করি।

 



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *