দৈনিক যুগের আলো পত্রিকার সিনিয়র ফটো সাংবাদিক ইমু’র বাড়িতে সন্ত্রাসী কায়দায় হামলা

প্রকাশিত: ৭:৫৭ পূর্বাহ্ণ, এপ্রিল ২০, ২০২৩ | আপডেট: ৭:৫৭ পূর্বাহ্ণ,

হীমেল কুমার মিত্র

স্টাফ রিপোর্টারঃ

রংপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র দৈনিক যুগের আলো পত্রিকার সিনিয়র ফটো সাংবাদিক আনোয়ার হোসেন ইমু’র বাড়িতে সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়ে তাকে সহ তার পরিবারকে বেধড়ক মারপিট ও নগত অর্থসহ স্বর্ণ লুট করার অভিযোগ উঠেছে স্থানীয় এক ডাঙ্গাবাজ পরিবারের বিরুদ্ধে। (১৯ এপ্রিল) বুধবার দিন দুপুরে নগরীর ২০ ওয়ার্ডের গুড়াতীপাড়া এলাকায় এ তান্ডব চলে।

এ ঘটনায় ফটো সাংবাদিক ইমু’র স্ত্রী শারমিনা বেগম বাদী হয়ে ৪জনকে আসামি করে রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানায় একটি এজাহার দায়ের করেন।

এজাহার ও সরেজমিনে গিয়ে জানা গেছে, গুড়াতীপাড়ার বাসিন্দা হাবিবুর রহমানের ছেলে সবুজ মিয়া, সাফিউল ইসলাম ও সুমন মিয়া সহ ফোয়াজেল হোসেন তারেক মিয়ার স্ত্রী শামিমা আফরোজ মিনার সাথে জমি ক্রয় বিক্রয় নিয়ে দৈনিক যুগের আলোর সিনিয়র ফটো সাংবাদিক ইমু’র পরিবারের সাথে বিরোধ চলে আসছিল।

এরই ধারাবাহিকতায় ১৯শে এপ্রিল বুধবার দুপুরে ইমু’র প্রতিপক্ষ সংঘবদ্ধ ভাবে ধারালো অস্ত্র নিয়ে সন্ত্রাসী কায়দায় অতর্কিত ভাবে বাড়িতে ঢুকে ইমু’কে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা চেষ্টা করে, এ সময় তার সহধর্মিণীসহ পরিবারের অন্য সদস্যদের শ্লীলতাহানি করে নগদ অর্থসহ স্বর্ণের চেন লুট করে নিয়ে চলে যায়। স্থানীয়রা ফটো সাংবাদিক ইমু’কে গুরুত্বর আহত অবস্থায় উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করায়।

এ বিষয়ে ফটো সাংবাদিক আনোয়ার হোসেন ইমু’র স্ত্রী শারমিনা বেগম প্রতিবেদককে বলেন, আমাদের প্রতিপক্ষ এই এলাকার ডাঙ্গাবাজ পরিবার নামে পরিচিত। তারা তুচ্ছ ঘটনাকে কেন্দ্র সবসময় ঝগড়া বিবাদ সৃষ্টি করে। আজকে তারা পরিকল্পিত ভাবে সংঘবদ্ধ হয়ে অতর্কিত হামলা চালায় এবং আমার স্বামীকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা চেষ্টা করে। আমি এর বিচার চাই।

এ বিষয়ে রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানার তদন্ত কর্মকর্তা হোসেন আলী প্রতিবেদককে জানান, আমরা এজাহার পেয়েছি মামলা প্রক্রিয়াধীন রয়েছে, অত্র মামলার দায়িত্বভার এস আই গনেশকে দেয়া হয়েছে এবং বিষয়টি গুরুত্বের সাথে ক্ষতিয়ে দেখছি।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *