ঈদে নতুন জামা পড়ে আব্বাকে সালাম করতাম : ওসি (তদন্ত) সিহাবউদ্দিন 

প্রকাশিত: ১১:৪৭ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০২৩ | আপডেট: ১১:৪৭ অপরাহ্ণ,

নিজস্ব প্রতিবেদক: ঈদ মানেই আনন্দ, ঈদ মানেই খুশি। আর মাত্র কয়েক দিন। তারপরই মুসলমান ধর্মাবলম্বীদের অন্যতম উৎসব ঈদুল ফিতর। শান্তি, সৌর্হাদ্য আর আনন্দের বার্তা নিয়ে আসে এ উৎসব। ঈদে সব ভেদাভেদ ভুলে ভ্রাতৃত্বের বন্ধনে মিলিত হবে এই দিনে। আর এই দিনকে আরো বেশি উৎসবমুখর ও সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে নিজেদের সকল আনন্দকে বিসর্জন দিয়ে কাজ করে যাচ্ছে ওয়ারী বিভাগের আইনশৃঙ্খলার বাহিনীর সকল সদস্য। ঈদুল ফিতর উদযাপন নিয়ে গ্লোবাল নিউজ ২৪’কে দেয়া এক সাক্ষাৎকারে এ নিয়ে কিছু কথা বলেছেন শ্যামপুর মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) সিহাবউদ্দিন।

 

এবারের ঈদ প্রস্তুতি নিয়ে সিহাবউদ্দিন বলেন, এবারের ঈদ থানার সকল অফিসার ও ফোর্সের সাথে পালন করবো।

 

ঈদে পরিবারের জন্য কেনাকাটা প্রসঙ্গে তিনি বলেন, পরিবারের জন্য এখনও কেনাকাটা করা সম্ভব হয়নি। সারাদিন আইনশৃঙ্খলা নিয়ে ব্যস্ততার কারণে মার্কেটে যাওয়াও হয়নি আর কোন কিছু কেনাও হয়নি।

 

ঈদের দিনের পরিকল্পনা প্রসঙ্গে তিনি বলেন, ইনশাআল্লাহ ঈদের দিন আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকলে থানার সবাইকে নিয়ে ঈদ উৎসব উদযাপন করবো । প্রথমে ঈদের নামাজের জন্য নিরাপত্তা নিশ্চিত করা। আমার প্রধান পরিকল্পনা সাধারণ মানুষ যাতে স্বাচ্ছন্দে ঈদের কেনাকাটা করে বাড়িতে ফিরতে পারে তাদের নিরাপত্তা নিশ্চিত করা। মার্কেট, শপিং মল ও বিভিন্ন গুরুত্বপূর্ণস্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

ছোটবেলার ঈদ আর এখনকার ঈদ উদযাপন মধ্যে পার্থক্য তার চোখে, ছোটবেলা ঈদের আগের দিন রাতে নতুন জামাকাপড় বালিশের নিচে রেখে ঘুমাতাম । ভোরবেলা ঘুম থেকে উঠে গোসল করে নতুন জামাকাপড় পড়ে সালামি সংগ্রহ করতাম ।

 

ঈদের সারাটা দিন ব্যস্ততার মধ্য দিয়ে কাটবে বলে জানান ওসি তদন্ত সিহাব উদ্দিন। তিনি বলেন, ঈদের দিনও আমরা ব্যস্ত থাকি মানুষকে সেবা দিতে। মানুষ সেবা দেয়ার মধ্য দিয়েই ঈদের সারাদিন কাটাবো। এর পূর্বে মানুষ যাতে করে নির্বিঘ্নে বাড়িঘরে যেতে পারে তার জন্য প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে ।

 

ঈদের সালামি নিয়ে স্মৃতি চারণ করে তিনি হেসে বলেন, আমার আব্বা আমাকে এক টাকা সালামি দিতো। সেই টাকা নিয়ে সারা দিন গর্ব করে ঘুরে বেড়াতাম।

 

শুভানুধ্যায়ীদের অগ্রিম ঈদের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, আমার এলাকার সমস্ত লোকজনই আমার আত্মীয়-স্বজন।তারা সুন্দর মতো ঈদ উদযাপন করতে পারলেই আমার আনন্দ । সবাইকে ঈদের শুভেচ্ছা ও ঈদ মোবারক।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *