পটুয়াখালী’র বদরপুরে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে পটুয়াখালী জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলণ।

প্রকাশিত: ১২:৪৫ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০২২ | আপডেট: ১২:৪৫ পূর্বাহ্ণ,

মু,হেলাল আহম্মেদ(রিপন)
পটুয়াখালী জেলা প্রতিনিধি:

পটুয়াখালী সদর উপজেলার ২ নং বদরপুর ইউনিয়নের শিয়ালী গ্রামের মো: আমিন ফজলুল করিম এর ছেলে বি এন পির নেতা মো: ফরিদ উদ্দিন মাল গতকাল রাত ৮: ৩০ মি. এর সময় পটুয়াখালী জেলা প্রেসক্লাব সদর রোড এর হলরুমে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

এ সময় পটুয়াখালী জেলা প্রেসক্লাবে উপস্থিত ছিলেন সম্মানিত সভাপতি এইচ এম আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক আব্দুস সালাম আরিফ এবং প্রেসক্লাবের সকল সদস্যবৃন্দ। এ সময় ফরিদ উদ্দিন মাল তার লিখিত বক্তব্যে তিনি বলেন, মো: জিল্লুর রহমান সাবেক চেয়ারম্যান মির্জাগঞ্জ কাকড়াবুনিয়া ইউনিয়ন ,আলেয়া বেগম , জয়নাল খন্দকার ও আফজাল খন্দকার এদের নিকট থেকে দীর্ঘ প্রায় ৩০ বছর পূর্বে নিম্ন লিখিত তফসিল বর্ণিত সম্পত্তি ভোগদখল করে আসছেন।

উল্লেখিত জমির পরিচয় খতিয়ান যথাক্রমে ২০২৫,২৪,২৬ এবং বর্তমানে তার নিজেস্ব খতিয়ান ২১৩০ এবং ১৪০৮, ১৩৬৯, ১৩৭০, ১৪০৫,১৪০৯,৪৩১৮,৪৩১৯,৪৩২১ নং দাগ সমুহ থেকে মোট ০.১৮ শতাংশ জমি ক্রয় করে দীর্ঘদিন যাবত বসবাস করে আসছিল এবং ১৪০৮ নং দাগে ভোগ দখল রয়েছে। তিনি আরো বলেন, আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বি এন পির রাজনিতির সাথে ওতপ্রোতো ভাবে জরিত থাকার কারণে একটি মহল আমার রাজনৈতিক বিষয় পুজি করে আমাকে বিভিন্ন ভাবে হয়রাণী করে আসছে এবং আমার ক্রয় ক্রিত জমি জবরদখলের পায়তারা চালাচ্ছে।

এরই ধারাবাহীকতায় গত ২৩/০৩/২০২১ তারিখ পটুয়াখালী পুলিশ সুপার বরাবরে একটি লিখিত আবেদন দায়ের করি যার নং ৪৪৮/ এমপি যা চলমান রয়েছে । ইতিমধ্যে আমার জমি জবরদখলের জণ্য একই বাড়ীর এজমালী সম্পত্তির অংশিদার মৃত্যু কাছেম খন্দকারের ছেলে খোন্দকার মজিবরসহ আরো ৭/৮জন পায়তারা চালাচ্ছে, ইতিমধ্যে এ বিষয়ে একটি সাত ধারা মামলা নং ২৭০/২২ আদালতে বিচারাধীন রয়েছে । এদিকে গত ১৪ ডিসেম্বর দুপুর ১টায় আমার নিজ বসত বাড়ীতে অতর্কিতে জমি জবরদখলের চেষ্টা করে এবং হামলা চালায়। আমি বাধা দিলে আমাকে বিভিন্ন হয়রানী মূলক মিথ্যা মামলা এবং আমার ঘরবাড়ী দখলসহ আমাকে প্রাণে মারার হুমকি অব্যাহত রেখেছে।

এ ছারাও গতকাল সকাল ১০ ঘটিকায় আমার বিাড়ীতে পূণরায় হামলা চালায় এবং আমাকে সহ পুরো পরিবারকে প্রাণে মারার হুমকি অব্যাহত রেখেছে। জদিও আমি এ বিষয়ে আইনি পদক্ষেপ নেয়ার বিষয় কাজ করছি, এক প্রশ্নের জবাবে ফরিদমাল বলেন, আমি যে দলই করিনা কেন আমি বাংলাদেশের একজন নাগরীক হিসেবে নাগরীক বৈশম্যের স্বীকার কেন হবো। দলমত নির্বিশেষে এ দেশের নাগরীক হিসেবে আমি আমার এবং পরিবারের নিরাপত্তা কামনা করছি।

তিনি আরো বলেন একজন স্বাধীন দেশের নাগরীক হিসেবে জেলার আইণশৃঙ্খলা বাহীনির কাছে আমি এবং আমার পরিবারের নিরাপত্তা নিশ্চিতে তাদের একান্ত সহযোগীতা কামনা করছি। পরিশেষে তিনি সাংবাদিকদের মাধ্যমে আইণশৃঙ্খলা বাহীনির কাছে তার জমি রক্ষাসহ তার সার্বিক নিরাপত্তার জন্য জোর দাবী জানান এসময়।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *