ফরিদপুরে ওষুধ সিন্ডিকেটের বিরুদ্ধে স্বেচ্ছাসেবী সংগঠন ও সচেতন নাগরিকদের মানববন্ধন

প্রকাশিত: ১০:৫৮ অপরাহ্ণ, মে ২, ২০২৩ | আপডেট: ১০:৫৮ অপরাহ্ণ,

নিজস্ব প্রতিবেদকঃ
আজ সকাল ১১.০০ টায় ফরিদপুর প্রেস ক্লাবে সম্মুখে জেলার সকল স্বেচ্ছাসেবী সংগঠন ও সচেতন নাগরিকদের উদ্যোগে সাধারণ জনগণকে ঔষধ সিন্ডিকেটের হাত থেকে রক্ষার দাবিতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
ফরিদপুর ওষুধ সমিতি অবৈধ সিন্ডিকেট তৈরী করে ঔষধের দাম এমআরপি মূল্যে বিক্রি করতে বাধ্য করার প্রতিবাদ ও সিন্ডিকেটের মূলহোতাদের আইনের আওতায় এনে এর সুষ্ঠ সমাধানের দাবীতে সকল স্বেচ্ছাসেবী সংগঠন ও সচেতন নাগরিকদের আয়োজনে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
স্বেচ্ছাসেবী সংগঠন বাতিঘর এর সভাপতি ইঞ্জিনিয়ার পারভেজ হোসেন এর সভাপতিত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। উক্ত মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, মুক্ত সমাজের সমন্বয় মোহাম্মদ রাজিব, তুহিন মোল্লা , মোঃ আওয়াল শেখ, মোঃ রঞ্জন শেখ, আমরা ক’জন এর সমন্বয়ক আলিম হায়দার তুহিন, ব্লাড লিংক ফরিদপুরের সমন্বয়ক খায়রুল ইসলাম রোমান, উই কেয়ার এর সমন্বয়ক সঞ্জয় সাহা , মুক্তিযোদ্ধা সন্তান সংসদের সাধারণ সম্পাদক রুমন চৌধুরীসহ স্থানীয় বিভিন্ন স্বেচ্ছাসেবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যবৃন্দ।
মানববন্ধনে নেতৃবৃন্দ সিন্ডিকেটের মাধ্যমে সর্বোচ্চ খুচরা মূল্যে ঔষধ বিক্রি করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা বলেন, এই অবৈধ সিন্ডিকেটের ফলে গরীব ও অসহায় মানুষ আর্থিক কষ্টের সম্মুখীন হচ্ছে। আগে একজন গরীব মানুষ ঔষধের গায়ে লিখিত মূল্য থেকে কিছুটা ছাড় পেত যা গরীব ও খেটে খাওয়া মানুষের চিকিৎসা সেবা পেতে সহায়ক হতো। কিন্তু বর্তমানে একটি কুচক্রী মহল অধিক মুনাফার লোভে প্রত্যেক দোকানদারকে ঔষধের গায়ে লিখিত মূল্যে ঔষধ বিক্রি করতে বাধ্য করছে, যা সেবা খাতকে কলূষিত করছে।যদি কোন দোকানদার কোন্ ছাড়ে ওষুধ বিক্রি করে তাহলে ওষুধ সিন্ডিকেটের সদস্যরা তার নিকট থেকে জোড়পূর্বক জরিমান আদায় করে থাকে। এতে করে ওষুধ সিন্ডিকেট ব্যবসায়ীদেয়র স্বাধীনতা হরণ করছে। অবিলম্বে এই অবস্থার পরিবর্তন না হলে বৃহত্তর আন্দোলন কর্মসূচির হুশিয়ারি দেন তারা।
মানববন্ধন কর্মসূচি শেষে তারা ফরিদপুর জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধান মন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করেন।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *