ফ‌রিদপুরে ওষুধ সি‌ন্ডিকেটের প্র‌তি তিন দফা দাবীতে রাজপথে নামার সিদ্ধান্ত

প্রকাশিত: ৭:০৫ অপরাহ্ণ, এপ্রিল ১১, ২০২৩ | আপডেট: ৭:০৫ অপরাহ্ণ,

ফ‌রিদপুর থেকে নিজস্ব প্রতিবেদকঃ

ফ‌রিদপু‌রে ওষুধ স‌মি‌তির সি‌ন্ডি‌কে‌টের বিরু‌দ্ধে সাধারণ জনগ‌ণের ক্ষোভ বে‌ড়েই চল‌ছে। সেই ক্ষোভ আ‌স্তে আ‌স্তে আ‌ন্দোল‌নে রূপ নি‌চ্ছে। বি‌ভিন্ন মানবা‌ধিকার ও স্বেচ্ছা‌সেবী সংগঠন এ আ‌ন্দোল‌নে যে‌াগ দি‌চ্ছে। স্বেচ্ছা‌সেবী সংগঠন বা‌তি ঘর এর প‌রিচালক ই‌ঞ্জি‌নিয়ার আলী আহ‌মেদ পার‌ভেজ গ্লোবাল নিউজ বি‌ডি২৪.কম কে জানান, আমরা সচেতন নাগরিক হিসেবে ফরিদপুরের সাধারণ জনগণের পক্ষ থেকে বাংলাদেশ কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতির ফরিদপুর জেলা শাখার বর্তমান সভাপতি জনাব মোঃ মাজহারুল আলম চঞ্চল কে আগামী ১৫ এপ্রিল ২০২৩ বেলা ১২:০০ ঘটিকার পূর্বে নিম্ন লিখিত তিনটি যৌক্তিক দাবী মেনে নেয়ার অনুরোধ জানালাম।

১ নম্বর দাবীঃ অনতিবিলম্বে ওষুধের দোকানদারদের উপর থেকে MRP তথা “সর্বোচ্চ খুচরা মূল্য” তে বিক্রয়ের বাধ্যবাধকতা অর্থাত কৌশলে সর্বনিম্ন মূল্য বেধে দেয়ার সিস্টেম বাতিল ঘোষনা করতে হবে। বঙ্গবন্ধুর নেতৃত্বে রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশে কোন মানুষকে সিন্ডিকেটের বেড়াজালে বন্দি রাখা যাবে না। কারো মন চাইলে ৫% থেকে ১০% ডিসকাউন্ট দিবে মন না চাইলে দিবে না এটা তার স্বাধীনতা।

২ নম্বর দাবীঃ দোকানদারদের উপর বাধ্যবাধকতা বাতিল করার সাথে সাথে সকল অডিটর প্রত্যাহার করে নিতে হবে এবং অডিটর হিসেবে যাদের নিয়োগ দিয়েছিলেন তাদেরকে বি.সি.ডি.এস থেকে অব্যাহতি দিয়ে নিজের ব্যক্তিগত ব্যবসা প্রতিষ্ঠানে নিয়োগ দিতে হবে।

৩ নম্বর দাবীঃ কোনো ফার্মাসিস্টকে কোম্পানির রিপ্রেজেনটিভের কাছ থেকে অথেনটিক প্রোডাক্ট কিনতে নিষেধ করে তাদেরকে ঝিলটুলির মতি মেডিক্যাল থেকে মিটফোর্ডের মাল পাইকারী দরে কিনতে বাধ্য করা যাবে না। প্রতিটা দোকান যেন ওষুধ উৎপাদনকারী কোম্পানির অথেনটিক রিপ্রেজেন্টিভের কাছ থেকে ওষুধ ক্রয় করে সেটা নিশ্চিত করবে বি.সি.ডি.এস।

আগামী ১৫ এপ্রিল ২০২৩ বেলা ১২:০০ ঘটিকার পূর্বে উল্লেখিত তিনটি যৌক্তিক দাবী মেনে নেয়া না হলে ফরিদপুরের সাধারণ জনগণকে সাথে নিয়ে আপনাদের প্রতিহত করা হবে। রাজপথে স্লোগান হবে একটাই, সিন্ডিকেট হটাও, মানুষ বাঁচাও।

স্বেচ্ছা‌সেবী সংগঠন বা‌তি ঘর এর প‌রিচালক ই‌ঞ্জি‌নিয়ার আলী আহ‌মেদ পার‌ভেজ গ্লোবাল নিউজ বি‌ডি২৪.কম কে আরও জানান, বাংলাদেশ কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতির ফরিদপুর জেলা শাখার স‌মি‌তি কোন নির্বাচন ছাড়াই সংগঠন ক‌রে অগণতা‌ন্ত্রিক প্রভাব খাটা‌চ্ছে। তাই আমরা উপ‌রের তিন‌টি দাবীর সা‌থে এটাও দাবী জানা‌চ্ছি যে, বাংলাদেশ কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক অন্যান্য জেলায় যেভাবে নির্বাচনের মাধ্যমে কমিটি গঠন হয়েছে খুব দ্রুত সময়ের মধ্যে ফরিদপুরেও অনুরূপ স্বচ্ছ নির্বাচন দিয়ে নির্বাচিত কমিটির হাতে দায়িত্ব বুঝিয়ে দিন।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *