ভবিষ্যতে সামাজিক নিরাপত্তার আওতা আরো বাড়াবে সরকার- খাদ্যমন্ত্রী

প্রকাশিত: ৫:০৮ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২৩ | আপডেট: ৫:০৮ অপরাহ্ণ,

নাহিদ : বর্তমান সরকার সামাজিক নিরাপত্তার ক্ষেত্র বাড়িয়েছে। প্রতিটি ইউনিয়নে এখন ৬-৭ হাজার মানুষ প্রত্যক্ষভাবে সরকারি সুযোগ-সুবিধা ভোগ করছেন। ভবিষ্যতে সামাজিক নিরাপত্তার আওতা সরকার আরো বাড়াবে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার।

রোববার বেলা ১১টায় নওগাঁর পোরশা উপজেলার গাংগুরিয়া ইউনিয়ন পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিল হতে প্রাপ্ত নিয়ামতপুর-পোরশা-সাপাহার উপজেলার ২০টি ইউনিয়নে ১০ হাজার পিস কম্বল, ৫ হাজার পিস চাদর ও ১ হাজার সোয়েটার শীতার্তদের মাঝে বিতরণ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, এমন কোন ক্ষেত্র নাই যেখানে বর্তমান সরকারের অনুদান পৌঁছেনি। উন্নয়ন হয়েছে সব ক্ষেত্রে। উন্নয়নের ধারাবাহিকতা রাখতে শেখ হাসিনাকেই দেশের রাষ্ট্র ক্ষমতায় রাখতে হবে। গরীব অসহায় মানুষের পাশে সরকার সব সময় ছিল, একখনও আছে, ভবিষতেও থাকবে উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শীতার্ত মানুষের জন্য এ কম্বল দিয়েছেন। প্রতিটি ইউনিয়নের আওয়ামী লীগের নেতাকর্মীরা শীতার্ত মানুষের কাছে এ শীতবস্ত্র পৌঁছে দিবে। এসময় তিনি সমাজের বিত্তবানদের শীতার্তদের পাশে দাঁড়ানোর আহবান জানান। তিনি আরো বলেন,গরীব মানুষ খাদ্য বান্ধব কর্মসূচিতে বিনামূল্যে চাল পাচ্ছে। তারা ওএমএসে স্বল্পমুল্যে চাল আটা পাচ্ছে। কৃষকরাও এখন ফসলের নায্য মূল্য পাচ্ছে। শেখ হাসিনা আছে বলেই কৃষিতে আমরা অনেক উন্নতি করেছি। ধু-ধু মাঠে এখন ফসল হয়। আমের বাগানে আম হয়। জমিতে সেচ ও সারের ব্যবস্থা করা হয়েছে। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হয়েছে। মানুষকে এখন সিদ্ধান্ত নিতে হবে তারা উন্নয়নের পক্ষে থাকবে নাকি আগুন সন্ত্রাসের পক্ষে যাবে।

শীতবস্ত্র বিতরণকালে পোরশা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. জাকির হোসেন, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম, সাধারণ সম্পাদক মোফাজ্জ্বল হোসেন, ভাইস চেয়ারম্যান কাজীবুল ইসলাম, ত্রিশুলের সভাপতি ও খাদ্যমন্ত্রীর কনিষ্ঠ কন্যা তৃণা মজুমদার ও গাংগুরিয়া ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান সহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে প্রধান অতিথি সরাইগাছি দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে বর্ধিত সভায় যোগদেন। এসময় তিনি নেতাকর্মীদের উদ্যেশে দিকনির্দেশনা মুলক বক্তব্য প্রদান করেন।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *