মাদারীপুর সদর হাসপাতালে মালা মাল ক্রয়ও বিক্রয়ের দুর্নীতির অভিযোগ

প্রকাশিত: ৬:৪২ অপরাহ্ণ, মার্চ ৬, ২০২৩ | আপডেট: ৬:৪২ অপরাহ্ণ,

মোঃ খাইরুজ্জামান সজিব, সাব এডিটর: মাদারীপুর সদর হাসপাতাল, মাদারীপুর-এর কর্তৃপক্ষের বিরুদ্ধে হাসপাতালের মালামাল কেনার অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, মাদারীপুর হতে অভিযান পরিচালিত হয়েছে। অভিযানে সিনিয়র সহকারী পরিচালক আখতারুজ্জামান এর নেতৃর্ত্বে ছিলেন সহকারী পরিচালক আব্দুল্লাহ আল নোমান, উপসহকারী পরিচালক রুবেল হোসেন, নাহিদ ইমরান,তাওহিদুল ইসলাম,কন্সটেবল হাসান ও আল আমিন।এনফোর্সমেন্ট টিম হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড, মেডিসিন স্টোর ও ঔষধ সরবরাহ কেন্দ্র,অপারেশন থিয়েটার,পরিদর্শন কর।

উল্লেখ্য যে সরকারী তালিকায় নেই এমন ঔষধ দেখা যায় স্টোর রুমে। এই বিষয়ে জিজ্ঞেস করা হলে স্টোর কিপার কোনো সদুত্তর দিতে পারেন নিই।।হাসপাতালের ওয়ার্ডগুলোর অব্যবস্থাপনা পরিলক্ষিত হয়। হাসপাতালে বরাদ্দকৃত সরকারি ঔষধের তালিকা ও হাসপাতাল থেকে রোগীদের জন্য ঔষধের বিতরণের তালিকায় গরমিল দেখা যায়।

এছাড়া জরুরী বিভাগে দায়িত্বরত কর্মকর্তার বিরুদ্ধে রোগীদের সাথে অসদাচারন এর অভিযোগ উঠেছে। এনফোর্সমেন্ট টিম হাসপাতালের ক্রয় সংক্রান্ত বিভিন্ন ডকুমেন্টস পর্যালোচনা করে। একই ব্যক্তিকে বারবার ওষুধ সরবরাহের ঠিকাদারি হিসেবে নিয়োগ দেয়ার বিষয়ে সত্যতা পায় দুদক টিম, পাশাপাশি একই ঠিকাদারি প্রতিষ্ঠান খাবারের টেন্ডার পেয়ে থাকে।কয়েকজন সেবাগ্রহীতা এনফোর্সমেন্ট টিমের সহায়তায় সেবা পান। আজকের অভিযানের বিষয়ে এনফোর্সমেন্ট টিম কমিশনে প্রতিবেদন দাখিল করবে।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *