মাহে রমজান উপলক্ষে শেখ আজহারের দোয়ার আহবান

প্রকাশিত: ১০:২৮ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০২৩ | আপডেট: ১০:২৮ অপরাহ্ণ,

আনোয়ার হোসেন: ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ও পোস্তগোলা লৌহ ব্যবসায়ী মালিক সমিতির সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ আজহার পবিত্র মাহে রমজান উপলক্ষে সকলের নিকট দোয়া কামনা করেছেন।

 

মঙ্গলবার (২৮ মার্চ) বিকেলে শেখ আজহার তার নিজ ফেসবুক প্রফাইল থেকে লাইবে ভিডিও পোস্ট করেন। সেখানে তিনি বলেন, মহান আল্লাহ পাকের দেওয়া রহমত বরকতময় মাহে রমজান মাস যেন আমরা যথাযথভাবে পালন করে আল্লাহ পাককে সন্তুষ্ট করতে পারি। আমরা যেন সবাই গুনাহ মুক্ত থাকতে পারি। আল্লাহ বাংলাদেশ সহ সারা বিশ্বের সকল মুসলমানদের সকল প্রকার বালা মুসিবত থেকে হেফাজতে রাখেন। আমরা সকলেই সকলের জন্য দোয়া করবো। আপনারা সকলে আমার জন্য দোয়া করবেন।

 

৭ মিনিট ৪০ সেকেন্ডের ভিডিও বার্তায় আজহার বলেন, আমাদের বিশ্ব মানবতার মা জননেত্রী শেখ হাসিনা, তার হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ আজকে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে রূপান্তরিত হচ্ছে। তাকে যেন আল্লাহ পাক দীর্ঘ নেক হায়াত দান করেন। পাশাপাশি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি ও সাধারণ সম্পাদক সহ সকল নেতৃবৃন্দের জন্য আমি দোয়া চাচ্ছি।

 

তিনি আরো বলেন, রাশিয়া ইউক্রেন যুদ্ধের জন্য সারা বিশ্বে দ্রব্যমূল্য আজকের টালমাটাল অবস্থা, এ কারণে বাংলাদেশেও দ্রব্যমূল্যের ঊর্ধ্ব গতি। তারপরও এই পবিত্র মাহে রমজানে যেন কারো কষ্ট না হয়। ব্যবসায়ী যারা আছেন, তাদের কাছে অনুরোধ করবো আপনারা সারা বছর ব্যবসা করেন কিন্তু রমজান মাসে আমাদের রোজাদারদের জন্য কষ্ট না হয় সে ব্যাপারটা একটু লক্ষ্য রাখবেন ‌। কেউ যেন সিন্ডিকেট করে বাজারে দ্রব্যমূলের ঊর্ধ্বগতি না করতে পারে সেদিকেও লক্ষ্য রাখবেন।

 

যাদের উপর যাকাত ফরজ তারা গরিবদের মাঝে যাকাত বিতরণ করে তাদের চলার পথকে সহজ করবেন।

 

তিনি উল্লেখ করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের নেতাকর্মী ও সরকারি কর্মকর্তা কর্মচারীদের কে ইফতার পার্টির আয়োজন না করে সেই অর্থ গরিব দুঃখী মানুষের মাঝে বিতরণ করার নির্দেশ দিয়েছেন।

 

তিনি আরো বলেন, বিগত বছর গুলোতে আমি সারারাত্র ঘুরে ঘুরে গরিবদের মাঝে আমার সাধ্য অনুযায়ী ত্রাণ সামগ্রী বিতরণ করেছি কিন্তু আজ আমি শারীরিকভাবে অসুস্থ এবং ডাক্তার আমাকে দীর্ঘ সময় বিশ্রামে থাকার কথা বলেছেন । সে কারণে এ বছর রাত জাগা সম্ভব হবে না। তারপরও আমার নিকট কেউ সাহায্যের জন্য আসলে আমার সহকর্মীগণ তাদের সহযোগিতার জন্য হাত বাড়িয়ে দিবেন।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *