যুক্তরাষ্ট্রে জন্মদিনের অনুষ্ঠানে গুলি, হতাহত ২৪

প্রকাশিত: ৫:২০ পূর্বাহ্ণ, এপ্রিল ২০, ২০২৩ | আপডেট: ৫:২০ পূর্বাহ্ণ,

হাকিকুল ইসলাম:  যুক্তরাষ্ট্রের আলাবামা অঙ্গরাজ্যে এক জন্মদিনের অনুষ্ঠানে এলোপাতাড়ি গুলিতে অন্তত চারজন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও ২০ জন।

 

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, আলাবামার ডেডেভিল শহরে জন্মদিনের অনুষ্ঠানে স্থানীয় সময় শনিবার রাত ১০টা ৩০ মিনিটের দিকে গুলির ঘটনা ঘটেছে।

 

একই দিনে যুক্তরাষ্ট্রের কেন্টাকির লুইসেভিলে শহরে পৃথক এক গুলির ঘটনায় আরও ২ জন নিহত হয়েছেন। কেন্টাকির একটি পার্কে গুলির এই ঘটনায় আহত হয়েছেন আরও ৪ জন।আলাবামার গভর্নর কে আইভে সিএনএনকে দেওয়া এক বিবৃতিতে আলাবামায় গুলির ঘটনা হতাহতদের প্রতি শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।

 

তিনি বলেন, আমাদের অঙ্গরাজ্যে হিংসাত্মক অপরাধের কোনও স্থান নেই। সহিংস এই ঘটনার বিষয়ে আমরা আইন প্রয়োগকারী সংস্থার সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছি।আলাবামার মন্টগোমেরি শহর থেকে প্রায় মাইল উত্তর-পূর্বে অবস্থিত ডেডেভিল শহরে ৩ হাজার মানুষের বসবাস।

 

একই দিনে যুক্তরাষ্ট্রের কেন্টাকির লুইসেভিলে শহরে পৃথক এক গুলির ঘটনায় আরও ২ জন নিহত হয়েছেন। কেন্টাকির একটি পার্কে গুলির এই ঘটনায় আহত হয়েছেন আরও ৪ জন।

 

যুক্তরাষ্ট্রের আগ্নেয়াস্ত্র সহিংসতা নিয়ে কাজ করা অলাভজনক সংস্থা গান ভায়োলেন্স আর্কাইভের তথ্য অনুযায়ী, চলতি বছরের প্রথম ১৫ সপ্তাহে দেশটিতে কমপক্ষে ১৬২টি গুলির ঘটনা ঘটেছে। চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত দৈনিক গুলির ঘটনা গড়ে দেড়টি ঘটেছে।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *