শেখ আজহারের নেতৃত্বে শ্যামপুর -কদমতলী থানা আওয়ামীলীগের প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ১২:৩২ পূর্বাহ্ণ, মে ২৭, ২০২৩ | আপডেট: ১২:৩২ পূর্বাহ্ণ,

আনোয়ার হোসেন: রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদ প্রকাশ্য জনসভায় জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি, প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক শেখ মোঃ আজহারের নেতৃত্বে শ্যামপুর ও কদমতলী থানা আওয়ামী লীগের উদ্যোগে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

 

গতকাল শুক্রবার (২৬ মে) সন্ধ্যায় রাজধানীর পোস্তগোলা শ্মশানঘাট এলাকায় শেখ মোঃ আজহারের ব্যবসায়িক কার্যালয়ে শ্যামপুর ও কদমতলী থানা আওয়ামী লীগের আয়োজনে এ প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়।

 

এ সময় প্রতিবাদ সভায় শেখ মোঃ আজহার বলেন, আমাদের অস্তিত্ব, আমাদের অহংকার জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনা। আমরা যাকে নিয়ে সবসময় চিন্তা করি। উনি যদি বেঁচে থাকে, রাষ্ট্রীয় ক্ষমতায় থাকে তাহলে আমরা সোনার বাংলা পাবো। তিনি আমারদের কে ইতিমধ্যে ডিজিটাল বাংলাদেশ উপহার দিয়েছেন, যার বাবা দিয়ে গেছেন একটি মানচিত্র, একটি স্বাধীন বাংলাদেশ, ওনার কন্যা আমাদেরকে একটি উন্নয়নশীল দেশ উপহার দিয়েছেন। সারা বিশ্বের দরবারে আমরা উন্নয়নের রোল মডেল। আজকে আমাদের এইরকম নেত্রীকে রাজশাহী বিএনপি আহ্বায়ক চান্দু মিয়া কবরস্থান করতে চায়। কোথা থেকে এই দুঃসাহস পেয়েছে। বঙ্গবন্ধু হত্যার অন্যতম আসামি জিয়াউর রহমানের বিচার না হওয়াতে তারা এই দুঃসাহস পেয়েছে। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে, জাতীয় চার নেতাকে হত্যা করেছে, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপস সাহেবের পিতা-মাতাকে হত্যা করেছে। বঙ্গবন্ধুর কন্যাকে হত্যার পরিকল্পনা বন্ধ হয়ে যায়নি। আমাদের সকলকে সজাগ থাকতে হবে। সচেষ্ট থাকতে হবে। আমাদের নেত্রীকে কেউ হুমকি দিবেন আর আওয়ামী লীগের নেতাকর্মীরা বসে থাকবো এটা হতে পারে না।

 

প্রতিবাদ সভা শেষে পোস্তগোলা শ্মশানঘাট এলাকা থেকে একটি প্রতিবাদ বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলে বিপুল সংখ্যক নেতা কর্মী অংশগ্রহণ করেন। যার প্রায় অধিকাংশ ছিল মহিলা কর্মী। মিছিলটি শহরের পোস্তগোলা ও জুরাইনের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে আবারও পোস্তগোলা শ্মশান ঘাট এলাকায় এসে শেষ হয়।

 

এ সময় বিএনপি ও জামায়াতের নেতাকর্মীদের হুশিয়ার করে নানান রকমের শ্লোগান দেন আওয়ামী লীগ নেতাকর্মীরা।

 

প্রতিবাদ সভায় ও বিক্ষোভ মিছিলে আরও উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের শ্যামপুর থানার সদ্য সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব তোফাজ্জল হোসেন, সাবেক সিনিয়র সহ-সভাপতি শফিকুল ইসলাম জিএম, সাবেক সহ-সভাপতি শ্রমিক নেতা আদম আলী, সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক খোরশেদুর রহমান মাসুম, সাবেক সাংগঠনিক সম্পাদক মহিবুল্লাহ মহিদ, ৫৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সভাপতি সোরহাব হোসেন, ৫৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি চানমিয়া, সাবেক সাধারণ সম্পাদক শরিফ মোঃ আলমগীর, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সংরক্ষিত মহিলা আসন ৪৫, ৪৬ ও ৪৭ নং ওয়ার্ড কাউন্সিলর সাথে আক্তার, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা মন্ডলীর সদস্য গোলাম সরোয়ার মামুন, বাংলাদেশ আওয়ামী যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটি, মহানগর কমিটি, শ্যামপুর ও কদমতলী থানার নেতৃবৃন্দ, শ্যামপুর ও কদমতলী থানা আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠন যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, কৃষকলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *