সভ্যাতার আলো পত্রিকার সাংবাদিক রোমানের কারাদণ্ড

প্রকাশিত: ৮:১৯ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২, ২০২৩ | আপডেট: ৮:১৯ পূর্বাহ্ণ,

মোঃ শহিদুল ইসলাম জনি: মুন্সীগঞ্জের সিরাজদিখানে মাদক সেবনের দায়ে সভ্যাতার আলো পত্রিকার স্টাফ রিপোর্টার মোহাম্মদ রোমান হাওলাদারকে মাদক সেবনের দায়ে ১ হাজার টাকা জরিমানা ও ২৮ দিনের কারাদণ্ড এবং তাকে মারধর করার কারণে আশিক নামে অপর এক যুবককে ৫ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

 

সোমবার রাত সাড়ে ১১ টার দিকে সিরাজদিখান উপজেলার সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা ফারজানা এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। দণ্ডপ্রাপ্ত রোমান হাওলাদার উপজেলার রশুনিয়া ইউনিয়নের চোরমর্দন গ্রামের তাজুল ইসলামের ছেলে।

 

সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম মিজানুল হক জানান, রোমানকে জনগণ আটক করে ৯৯৯ এর মাধ্যমে পুলিশকে অবহিত করলে পুলিশ নির্বাহী ম্যাজিস্ট্রেটকে বিষয়টি জানান। নির্বাহী ম্যাজিস্ট্রেট মাদক গ্রহণের সত্যতা পাওয়ায় তাকে ২৮ দিনের বিনাশ্রম কারাদন্ড ও ১ হাজার টাকা অর্থদণ্ড দেয়। মাদক সেবনের দায়ে রোমানের ওপর নির্যাতনকারী আশিক নামের এক জনকে ৫ হাজার টাকা অর্থ দণ্ড প্রদান করেন।

 

উপজেলা সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা ফারজানা বলেন, মাদক সেবন করে এলাকায় শান্তি- শৃঙ্খলা বিঘ্ন করায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর আওতায় সাংবাদিক রোমানকে ১ হাজার টাকা জরিমানা ও ২৮ দিনের কারাদণ্ড প্রদান করা হয়েছে। এছাড়া অপর একজনকে আইন নিজের হাতে তুলে নেয়ায় দন্ডবিধির আওতায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *