৪২বছর পর পিতার জমি উদ্ধার করল ছেলে

প্রকাশিত: ১০:১৯ পূর্বাহ্ণ, মার্চ ৩০, ২০২৩ | আপডেট: ১০:১৯ পূর্বাহ্ণ,

মোঃ হাফিজুল ইসলাম শান্ত স্টাফ রিপোর্টারঃ কাগজ যার, জমি তার এই আইন বাস্তবায়ন করায় ।তার প্রতিফলন ঘটেছে গলাচিপা উপজেলার চরকাজল ইউনিয়নে ১ নং ওয়ার্ডের উত্তর চরকাজলে। জমিজমা নিয়ে দীর্ঘ ৪২ বছর ধরে বিরোধের সমাপ্তি ঘটে।

 

অভিযোগ সূত্রে জানা যায়,বিভিন্ন দলিল দিয়ে নামে বেনামে জমিজমা লুটপাট ও ক্ষমতার দাপটে অসহায় মানুষের উপর অমানবিক নির্যাতন করে ভোগদখল করে আসছে একই গ্রামের কালাম পঞ্চায়েতের ছেলে বাবুল পঞ্চায়েত ও তার দস্যুবাহিনী।

 

এদিকে ভুক্তভোগী রেজাউল করিম ৩ জনকে বিবাদী করে পটুয়াখালী জেলা প্রশাসক মহাদয়ের নিকট আবেদন করে। জেলা প্রশাসক মহাদয় সব কিছু পর্যালোচনা করে গলাচিপা উপজেলার নির্বাহী কর্মকর্তা মহাদয়ের নিকট দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে বলেন।

 

এসংবাদ শুনে কুদ্দুস হাওলাদার ছেলে শাহিন হাওলাদার মিমাংসার জন্য প্রস্তাব দেয়।তার পর

ইউপি সদস্য মোঃ মিজানুর রহমান ও সমাজ সেবক আলাউদ্দিন কাজী, পটুয়াখালী সাবরেজিস্টার অফিসের দলিল লেখক মোঃ হাবিবুর রহমান ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং গলাচিপা টিভি সাংবাদিক ফোরামের সভাপতি ও মাইটিভি উপজেলা প্রতিনিধি মোঃ হাসান এলাহী, বঙ্গপ্রেমিক মোল্লা মতিন দেওয়ান এর উপস্থিত থেকে দখল কৃত জমি এস এ১০১২ খতিয়ানের মোট ৩ একর জমি ফিরে দেন শাহিন হাওলাদার।

 

অভিযুক্ত শাহীন( পঞ্চায়েত) হাওলাদার বলে,আমি স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিতিতে যে বেশি জমি দখল করেছি সেই সকল সব জমি রেজাউল করিমকে বুঝিয়ে দিয়েছি।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *