৯ দিন ব্যাপী পুরোহিত প্রশিক্ষণ রংপুরে অনুষ্ঠিত

প্রকাশিত: ৫:১৫ পূর্বাহ্ণ, মার্চ ২৯, ২০২৩ | আপডেট: ৫:১৫ পূর্বাহ্ণ,

হীমেল কুমার মিত্র

স্টাফ রিপোর্টারঃ

রংপুরে ধর্মীয় ও আর্থ-সামাজিক প্রেক্ষাপটে
৯ দিন ব্যাপী পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরণ প্রকল্প (২য় পর্যায়) এর আওতায় পুরোহিত প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

৯ দিন ব্যাপী পুরোহিত প্রশিক্ষণ শেষে (২৮ মার্চ) মঙ্গলবার বিকেলে নগরীর ধর্ম সভাস্থ রাধা গোবিন্দ মন্দিরে উক্ত প্রশিক্ষনের ও সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠিত হয়।

সমাপনী ও বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বীর মুক্তিযোদ্ধা উদয় শঙ্কর চক্রবর্তী।
হিন্দু কল্যাণ ট্রাস্ট রংপুর আঞ্চলিক কার্যালয়ের আয়োজনে অনুষ্ঠিত সনদ বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট এর সাবেক ট্রাস্টি বিপ্লব প্রসাদ।
এসময় আরও উপস্থিত ছিলেন, রংপুর কেন্দ্রীয় ব‍্যাংকের চেয়ারম্যান, রংপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, রংপুর মহানগর আওয়ামী লীগের সদস্য, বাবু তুষার কান্তি মন্ডল।

ধর্মীয় ও আর্থ-সামাজিক প্রেক্ষাপটে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরণ প্রকল্পের জুনিয়র কনসালটেন্ট বিকাশ কুমার শীল ও অসক কুমার চাটার্জির সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারী প্রকল্প পরিচালক সঞ্জয় পাল। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রংপুর মহানগর সভাপতি ও রংপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলর শ্রী হারাধন চন্দ্র রায়, সাধারণ সম্পাদক এড. প্রশান্ত কুমার রায়, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রংপুর জেলার সাধারণ সম্পাদক পার্থ বোস, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ রংপুর জেলার সাধারণ সম্পাদক স্বপন রায়, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ রংপুর মহানগর সভাপতি সুব্রত সরকার মুকুল, সাধারণ সম্পাদক অলক নাথ, জেলা পুরহিত সমিতির আহ্বায়ক স্বপন ভট্টাচার্য ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রংপুর জেলার সাবেক অর্থ সম্পাদক নিখিল চন্দ্র। উক্ত অনুষ্ঠান শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ পত্র প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দগণ।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *