দশমিনায় পাঠাভ্যাস উন্নয়ন উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: ১:৫৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২৩ | আপডেট: ১:৫৪ অপরাহ্ণ,

রবিউল হাসান: পটুয়াখালীর দশমিনায় বাস্তবায়নাধীন এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রামের (এসইডিপি) স্ট্রেংদেনিং রিডিং হেবিট এন্ড রিডিং স্কিলস অ্যামাং সেকেন্ডারি স্টুডেন্টস স্কিমের আওতায় পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচি উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

 

১৯শে জানুয়ারী বৃহস্পতিবার বেলা ১০ টায় দশমিনা উপজেলা পরিষদ মিলনায়তনে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর আয়োজিত এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

 

মনিটারিং অফিসার পার্বাঞ্চ উন্নয়ন কর্মসূচি,মো.মাছুমবিল্লাহ এর সঞ্চালনায়ে

 

দশমিনা উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার মো.সেলিম মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.হিউদ্দিন আল হেলাল।

 

বিশেষে অতিথি ছিলেন উপজেলা একাডেমি সুপার বাইজার মো.নেছার উদ্দিন, মো.হাবিবুল ইসলাম উপজেলা সমাজসেবা অফিসার। মো. শহিদুল ইসলাম ম্যানেজার পূর্বাঞ্চল উন্নয়ন কর্মসূচি, জি. এম. জিয়াউর রহমান অ্যাসিস্ট্যান্ট উন্নয়ন কর্মসূচি।

 

শিক্ষক ও সংগঠকদের কর্মসূচির ব্যাপারে উদ্বুদ্ধ করে সর্বাত্মক সহযোগিতা করার জন্য আহ্বান জানান এবং এ কর্মস‚চির শুভ উদ্বোধন করেন।

 

এ সময় বক্তারা বলেন, ছাত্রাবস্থায় আমিও পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির সদস্য ছিলাম। কর্মসুচির দ্বারা শিক্ষার্থীদের বই পড়ার পাশাপাশি শিক্ষকদেরকেও বেশি বেশি বই পড়ার প্রতি গুরত্ব দেন পাঠ দক্ষতা বাড়লে এ কর্মশালার অন্যতম উদ্দেশ্য মাধ্যমিক পর্যাযের ছাত্র-ছাত্রীদের মধ্যে মন এবং বয়স উপযোগী বই পড়ায় আগ্রহী করে তোলা যাবে।

 

এ সময় আরো বক্তব্য রাখেন,বাংলাবাজার মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী মো. আনোয়ার হোসেন, দশমিনা ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যাক্ষ।

 

মো. আবুল বাশার, মো.লুৎফর রহমান প্রধান শিক্ষক দশমিনা বেগম আরেফাতুনেছা বালিকা মাধ্যমিক বিদ্যালয়।সহ উপজেলার মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও সংগঠকবৃন্দ উপস্থিত ছিলেন।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *