নেছারাবাদে খেয়া ঘাটের ইজারার টাকা লুট

প্রকাশিত: ৩:২৬ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০২৩ | আপডেট: ৩:২৬ অপরাহ্ণ,

স্বরূপকাঠি(পিরোজপুর)প্রতিনিধিঃ পিরোজপুরের স্বরূপকাঠিতে জিলবাড়ি কলারদোয়ানিয়া খেয়াঘাট ইজারার টাকা লুট করেছেন বলদিয়া ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান।

খেয়া চালক কবির বলেন, গত বছর মিঠু ও আমি ষাট হাজার টাকা করে মোট এক লক্ষ বিশ হাজার টাকায় ঘাট ইজারা নিয়েছিলাম। এবছর চেয়ারম্যান এক লক্ষ করে মোট দুই লক্ষ টাকা চেয়েছে যা নিয়ে দর কষাকষি চলছে। বর্তমানে পরিষদের খাস আদায় চলছে।

এ ঘটনায় ইউনিয়নের সচেতন জনগণ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর এই চেয়ারম্যানের অনিয়ম ও দূর্নীতির লিখিত অভিযোগ দায়ের করেও কোন প্রতিকার পায়নি।

এব্যাপারে অভিযুক্ত বলদিয়া ইউপির চেয়ারম্যান সাইদুর রহমান মুঠোফোনে বলেন, এই খেয়াঘাট কখনোই ডাক দেওয়া হয় না। খাস কালেকশন করা হয়। ওপেন ডাক দেওয়া যায় না। দুই পাড়ের অনেক মানুষের যাতায়াত এ ঘাট দিয়ে। ওপেনে ডাক দিলে অনেক লোকজন আসে অনেক টাকা ডাক হয়। পরিষদের কাগজপত্রে কখনও ডাক দেওয়া হয় নি। প্রথমবারের মত চেয়ারম্যান হয়ছি পরিষদের আওতায় কত টাকা পর্যন্ত ইজারা দেওয়া যায় সেটা জানিনা। জেলা পরিষদ সদস্য স্বপনকে বলেছি জেলা পরিষদ যদি পারে এটা বিক্রি করে দিক।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহাবুব উল্লাহ্‌ মজুমদার জানান, বলদিয়ার জিলবাড়ি খেয়াঘাটের ইজারা নিয়ে লিখিত অভিযোগ পেয়েছি সেটা তদন্তের জন্য দেওয়া হয়েছে।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *