পীরগঞ্জে ইটের জন্য হাহাকার, পোড়ানোর অনুমতি পায়নি খোলাগুলো

প্রকাশিত: ১২:২৫ অপরাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০২২ | আপডেট: ১২:২৫ অপরাহ্ণ,

পীরগঞ্জে ইটের জন্য হাহাকার, পোড়ানোর অনুমতি পায়নি খোলাগুলো

গীতি গমন চন্দ্র রায়।।স্টাফ রিপোর্টার।। সারা দেশে ইট ভাটায় ইট পোড়া ও ভাটায় আগুন দেওয়ার অনুমতি পেলে ও ঠাকুরগাঁওয়ের ইট ভাটায় আগুন দেওয়ার অনুমতি পায়নি ইট ভাটা মালিকেরা।

জানা যায়,ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ,রানীশংকৈল, ও হরিপুর উপজেলার ইট ভাটা মালিকেরা পর্যাপ্ত পরিমাণে কাঁচা ইট নির্মান করে মজুদ করে রেখেছেন ভাটায় আগুন দেওয়ার অনুমতি অপেক্ষায়।এদিকে নতুন ইট পুড়িয়ে ইট বিক্রয় না করাতে ভাটার শ্রমিক লেবারদের মজুরি দিতে হিমসিম খাচ্ছে ভাটা মালিকেরা।

অপরদিকে জানা যায়,গৃহহীন মানুষেরা ঘর নির্মাণ করতে পারছেনা।এবং বিভিন্ন ভবনের ও কাজ শুরু করতে পারছে না।মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রায়ন প্রকল্পের ও নাকি ইটের জন্য কোন এলাকায় কাজ বন্ধ রয়েছে বলে জানা যায়।এদিকে ভাটা মালিকদের সাথে কথা হলে জানা যায়,দেশের সব এলাকায় ভাটায় ইট পোড়া অনুমতি পেলে ও ঠাকুরগাঁও জেলায় অনেক ভাটা মালিক ইট পোড়ানো অনুমতি পায়নি।

এ বিষয়ে পীরগঞ্জ উপজেলার ভাটা মালিক মোঃজাহিদের সাথে কথা হলে তিনি সাংবাদিক কে জানান আমার ভাটায় ২/৩ শতাধিক লোক কাজ করে তাদের সংসার নির্বাহ করে ভাটায় কাজ করে।ভাটায় আগুন না দিলে ভাটা শ্রমিকরা অসহায় হয়ে পড়বে।তাই সকল প্রশাসনের প্রতি অনুরোধ করছি এবং ভাটায় ইট পোড়াতে অনুমতির জন্য দৃষ্টি কামনা করছি।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *