পুলিশের লোক না হয়েও পুলিশের স্টীকার ব‍্যবহারকারীদের বিরুদ্ধে অভিযান

প্রকাশিত: ২:৩৭ অপরাহ্ণ, মে ২, ২০২৪ | আপডেট: ২:৩৭ অপরাহ্ণ,

 

মোঃ রাসেল কবির:

ঢাকা মহানগরে চলাচলকারী প্রাইভেটকার ও মটর সাইকেলে পুলিশের লোক না হয়েও “পুলিশের স্টীকার” ব‍্যবহারকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছেন ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ হাবিবুর রহমান বিপিএম, পিপিএম (বার) এর নির্দেশে ট্রাফিক গুলশান বিভাগের উপ পুলিশ কমিশনার আবদুল মোমেন পিপিএম এর প্রত‍্যক্ষ তত্ত্বাবধায়নে বাড্ডা জোনের কুড়াতলী ও ৩০০ ফিট এলাকায় এই বিশেষ অভিযান পরিচালনা করছেন ট্রাফিক ইন্সপেক্টর মোঃ দেলোয়ার হোসেনের নেতৃত্বাধীন ট্রাফিক সার্জেন্টগণ।

রাজধানীতে চলাচলকারী যে সকল প্রাইভেট কার ও মটরসাইকেলে “পুলিশ” লেখা স্টীকার ব‍্যবহার করছে সে সকল গাড়ি ও মটরসাইকেল থামিয়ে ব‍্যবহারকারী নাম ও পরিচয় জানতে চাচ্ছে দায়িত্বরত টিআই ও সার্জেন্টগণ।

এর মধ‍্যে যারা পুলিশের চাকুরীরত লোক না হয়েও অসৎ উদ্দেশ‍্যে এবং অপরাধ মূলক কর্মকান্ড পরিচালনা করতে ও পুলিশের দ্বায়িত্বরত সার্জন্টদের চোখ ফাঁকি দিতে “পুলিশ” লেখা স্টীকার ব‍্যবহার করছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব‍্যবস্থা নিতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার এই বিশেষ অভিযান পরিচালনার নির্দেশ দেন।

পুলিশ কমিশনারের নির্দেশনা পেয়েই ট্রাফিক গুলশান বিভাগের উপ পুলিশ কমিশনার আবদুল মোমেন প্রত‍্যক্ষভাবে তত্ত্বাবধায়নে শুরু করেন এই অভিযান।
ট্রাফিক বাড্ডা জোনের সহকারী পুলিশ কমিশনার শুভ কুমার ঘোষ ও ট্রাফিক ইন্সপেক্টর মোঃ দেলোয়ার হোসেনসহ সার্জেন্টগণ গাড়ি ও মটরসাইকেল থামিয়ে জানতে চাচ্ছেন গাড়িতে “পুলিশ” লেখা স্টীকারের কারণ কি? তখন প্রকৃত কিছু পুলিশে চাকুরীরত কর্মকর্তার পরিচয় পেলেও বেশ কিছু গাড়ি বা মটরসাইকেলের ড্রাইভারগণ বিভিন্ন অসংগত উত্তর দেন। কেউ বলেন আমার মামা পুলিশ, কেউ বলেন, আমার দুলাভাই পুলিশে চাকুরী করেন, কেউ বলেন, আমার বোনের শশুর আগে পুলিশে চাকুরী করতো। ভুয়া লোকজন তখন বিভিন্ন তালবাহানা মূলক আচরণ করতে থাকে। আসলে তাদের এই স্টীকার লাগানোর উদ্দেশ্যে অসৎ। বিভিন্ন সন্ত্রাসী মূলক কর্মকান্ড পরিচালনা করে রাস্তা দিয়ে সহজে পার পেতেই তারা ” পুলিশ ” লেখা স্টীকার ব‍্যবহার করছে। সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে টিআই দেলোয়ার বলেন, পুলিশের কর্মকর্তা না হয়ে পুলিশের স্টীকার কেউ ব‍্যবহার করলে তার বিরুদ্ধেই আইনানুগ ব‍্যবস্থা নেয়া হবে।

বাড্ডা জোনের কুড়িতলী ও ৩০০ ফুট এলাকার সাধারণ লোকজন ট্রাফিক পুলিশের এই বিশেষ অভিযান কে সাধুবাদ জানিয়েছেন। এবং এই অভিযান নিয়মিত অব‍্যহত রাখতে পুলিশের ট্রাফিক বিভাগের প্রতি অনুরোধ জানান।

 

 



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *