সিরাজদিখানে নিরীহ দিনমজুরের জমি দখলের চেষ্টা

প্রকাশিত: ৯:০৩ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০২৩ | আপডেট: ৯:০৩ অপরাহ্ণ,

সিরাজদিখান (মুন্সিগঞ্জ) প্রতিনিধি :মুন্সিগঞ্জ সিরাজদিখান উপজেলার মধ্যপাড়া কাকালদী এলাকায় এক সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা ও তার ভাগ্নের বিরুদ্ধে নিরীহ এক ব্যক্তির জমি জোরপূর্বক দখল করে নেওয়ার চেষ্টা করছে বলে অভিযোগ উঠেছে। নিরীহ ওই দিনমজুর তার বাড়িতে যাওয়ার চেষ্টা করলে তাকে মারধর করাসহ দেশীয়াস্ত্র উচিয়ে হত্যার হুমকি দিচ্ছে। এ ঘটনায় জমির মালিক ভূক্তভোগী মোঃ আনোয়ার হোসেন বাদী হয়ে সিরাজদিখান থানায় একটি একটি লিখিত অভিযোগ করেছেন।

 

সিরাজদিখান থানায় দায়ের করা অভিযোগে বাদী আনোয়ার হোসেন উল্লেখ করেন, উপজেলার মধ্যপাড়া ইউনিয়নের কাকালদী এলাকায় সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা আজিম আল রাজী ও তার ভাগ্নে হৃদয়,মনির,নাদিম কাকালদী মৌজাস্থিত সারে ১৭ শতাংশ জমি ক্রয় করে সেখানে তামাখ তৈরির কারখানা নির্মাণের কাজ শুরু করেন ৪৫ শতাংশ জায়গা জোর করে দখল করার পায়তারা চালাচ্ছে।

 

তার ক্রয়কৃত জমির সঙ্গে কেন্দ্র করে স্থানীয় মোঃ হাসান,মোঃ নজরুল ইসলাম,মোঃ আনোয়ার হোসেন,মোঃ জামিল হোসেন,তাসলিমা আক্তার, বিলকিস আক্তার ও রিনা আক্তার মিনার সম্পত্তিও তারা দখলে নেয়ার পায়তারা শুরু করে। একপর্যায়ে সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা আজিম আল রাজী ও তার ভাগ্নে হৃদয়,মনির, নাদিম তাদের ক্রয়কৃত জমির চারিদিকে টিন কাঠের সীমানা প্রাচীর নির্মাণ করার অজুহাতে আজিম আল রাজি বেশীর ভাগ জায়গায় সীমানা প্রাচীর নির্মান কাজ শুরু করে।

 

আজ মঙ্গলবার সকালে উপজেলা ভূমি অফিসের সার্বেয়ার বাদশা মিয়া মিসকেস তদন্ত করতে ঘটনাস্থলে উপস্থিত হলে আজিম আল রাজি ও তার ভাগ্নে হৃদয়,মনির,নাদিম অকথ্য ভাষায় গালাগাল শুরু করে।

 

এক পর্যায়ে নাদিম, অন্তর,মনিরের নেতৃত্বে আনোয়ার হোসেনসহ তাদেরকে প্রান নাশের হুমকি দেয়। এব্যাপারে অভিযুক্ত সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা আজিম আল রাজী সঙ্গে ফোনে যোগাযোগ করলে তিনি জানান আমি সম্পত্তি কিনেছি এতে যদি কোন ভুল থাকে তবে সম্পত্তির দকল ছেড়ে দেবো।

 

সিরাজদিখান থানার অফিসার ইনচার্জ (ওসি) মুজাহিদুল ইসলাম সুমন জানান, এ ব্যাপারে থানায় একটি অভিযোগ গ্রহন করা হয়েছে। অভিযোগটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *