গোলাম মোস্তফা খান মিরাজের যুদ্ধে যুদ্ধে স্বাধীনতা’ বইয়ের মোড়ক উন্মোচন

প্রকাশিত: ৬:০৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২৩ | আপডেট: ৬:০৯ অপরাহ্ণ,

হাকিকুল ইসলাম খোকন : ১৯৭১ প্রথমদিনের গৌরব গাথার আলেখ্য এবং তারপর রাজনীতি ও রাজনীতি সহ জীবনাচারন ঘাত প্রতিঘাত নিয়ে আত্মথন সাজিয়েছেন বীর পরবর্তী গোলাম গোলাম মোফা খান মিরাজ। গত শনিবার (২৫ এপ্রিল) ‘যুদ্ধে যুদ্ধে স্বাধীনতা’ শিরোনামের বইটির মোড়ক উন্মোচন হয়েছে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে।খবর বাপসনিউজ।

 

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের প্রতিনিধি গভর্নর ড. মোহাম্মদ ফারাস। বিশেষ কিছু অংশ হিসেবে অংশ নিয়ে এডিটর্স গিলল্ড-এর ও ৭১ দলের সমন্বয়ে মোজাম্মেল বাবু এবং বাংলাদেশের প্রধান মহাপরিদর্শক ও ট্যুরিজম পুলিশ প্রধান হাবিবুর রহমান। রাষ্ট্রীয়তা করেন বীর শহীদ আব্দুল কাইউম খান।

 

বই লেখক গোটারি গোলাম খান মিরাজ ছাত্র ছাত্রনেতা নিজে নিজে নিজে নিজে নিজে হাতে বীরত্বপূর্ণ পাকিস্তান যুদ্ধ যুদ্ধন। তারপরে আবার অস্ত্রকে ধরতে তিনি। পরবর্তীতে মার্কিন যুক্তরাষ্ট্রে গিয়েও সন্ত্রাসীদেরকে সংগঠিত করার কাজ করেছেন।

 

স্বাতন্ত্র যুদ্ধ সময়কাল সহ পূর্ববর্তী ও পরবর্তী পথের বই সাজানো হয়েছে। বিকল্পের সঙ্গে লেখকের ঘনিষ্ঠ যোগাযোগের ফলে দুর্লভ সব এবং কঠিন সময়ে রাজনীতির তথ্যের তথ্য আছে ‘যুদ্ধে যুদ্ধে স্বাধীন’ লেখা। বইটি প্রকাশক করেছে তৃণলতা প্রকাশ। মূল্য রাখা হয়েছে ৭৫০ টাকা।

 

পাঠক পাঠক পাঠক পাঠ্যপুস্তক রাজনীতি ও আলোচনার বিষয়ে তাদের বিশেষ আলোচনার বিষয়ে বলা হয়েছে।

 

আইন বক্তারা বলেন, আত্মক মধ্য দিয়ে ইতিহাসের রাজনীতির বাঁকবদলের অপ্রকাশিত অনেক তথ্য প্রমাণের ‘যুদ্ধে যুদ্ধে যুদ্ধে’ বইটি। ইসলামকে নতুন করে লেখার অনেক উপকরণ মিলবে বলে তারা বলেন।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *