নীলফামারী বিএনপির সভাপতি আবদুল গফুর, সম্পাদক শাহীন আকতার

প্রকাশিত: ৯:০০ পূর্বাহ্ণ, মার্চ ২১, ২০২৩ | আপডেট: ৯:০০ পূর্বাহ্ণ,

হীমেল কুমার মিত্র

স্টাফ রিপোর্টারঃ

নীলফামারীর সৈয়দপুরে জেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে আলহাজ্ব অধ্যক্ষ মো. আব্দুল গফুর সরকার সভাপতি ও শাহীন আকতার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। সাংগঠনিক সম্পাদক হয়েছেন জেলা যুবদলের সভাপতি আনোয়ার হোসেন প্রামাণিক।

(২০ মার্চ) সোমবার শহরের পৌরসভা সড়কের পৌর কমিউনিটি সেন্টারে দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে শীর্ষ ৩ পদের জন্য কাউন্সিলরদের সরাসরি ভোট নেয়া হয়। বেলা সাড়ে ১১টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন বিএনপির।

এতে বিশেষ অতিথি বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, রংপুর বিভাগীয় সাংগঠিক সম্পাদক আসাদুল হাবিব ওরফে দুলু, যুগ্ম সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর হোসেন বক্তব্য দেন।

জেলা বিএনপি সূত্রে জানা গেছে, বেলা ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত গোপন ব্যালটে ভোট দেন কাউন্সিলররা। এতে ৩০৩ কাউন্সিলরের মধ্যে ২৯৫ জন ভোট দেন। গণনা শেষে সন্ধা সাড়ে সাতটায় ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক এ জেড এম জাহিদ হোসেন।

নির্বাচনে বিএনপির সৈয়দপুর রাজনৈতিক জেলা শাখার আহ্বায়ক আলহাজ্ব অধ্যক্ষ মো. আব্দুল গফুর সরকার ২০২ ও তার প্রতিদ্বদ্বী প্রার্থী জেলা শাখার যুগ্ম-আহবায়ক প্রভাষক মো. শওকত হায়াৎ শাহ পেয়েছেন ৮৮ ভোট। সাধারণ সম্পাদক পদে ২৫৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বিএনপি সৈয়দপুর রাজনৈতিক জেলা শাখার সদস্য সচিব শাহীন আকতার শাহীন। সাধারণ সম্পাদক পদে অপর প্রার্থী ছিলেন মো. আব্দুল খালেক। কিন্তু গত রোববার রাতে তিনি সাধারণ সম্পাদক পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে আনোয়ার হোসেন প্রামানিক ১৩৪ ভোট, এম এ পারভেজ লিটন ৯৬ ভোট ও মনোয়ার হোসেন ৬১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *