উপ-সহকারী জাকির সহ ৯ জন কারাগারে

প্রকাশিত: ১২:০০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২৩ | আপডেট: ১২:০০ অপরাহ্ণ,

মোঃ হাফিজুল ইসলাম শান্ত: পটুয়াখালীর জেলার গলাচিপার উপজেলার চরবিশ্বাস ইউনিয়নে সরকারি সংরক্ষিত বনে অবৈধভাবে প্রবেশ করে ভুমি দখল করে মাটি কেটে রাস্তা নির্মান ও গাছ কেটে পাচারের অভিযোগে ফেঁসে গেলেন চরবিশ্বাসের ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা জাকির হোসেন সহ ৯ জন।

 

এবিষয়ে গত (৭ নভেম্বর) তারিখ গলাচিপার চরআগস্তির ফরেস্ট ক্যাম্পের বিট অফিসার মো. আবদুল হাই বাদী হয়ে ১০ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাত ২০-৩০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

 

উক্ত মামলায় গত রবিবার (০৫’জানুয়ারি-২০২৩ ইং) তারিখ উপজেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বিজ্ঞ আদালতে আসামিরা হাজিরা দিলে বিজ্ঞ আদালত ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা জাকির হোসেন সহ ৯ জনকে জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরন করেন। বিষয়টি নিশ্চিত করেছেন বনবিভাগের গলাচিপা উপজেলা রেঞ্জ কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন।

 

মামলার আসামিরা হলেন দক্ষিণ চরবিশ্বাস গ্রামের (১). শাহিন (৩৫), (২). রিপন প্যাদা (৪০), (৩). জামাল প্যাদা (৩৫), (৪). মন্নান মাতুব্বর (৪৫), (৫). জাকির হোসেন (৫৫), (৬). কাওছার (২৫), (৭). মাহাবুব প্যাদা (৫৫), (৮). দেলোয়ার হোসেন (৫৫), (৯). রেনু আক্তার (৪৫), (১০). আনোয়ার মৃধা (৫০).

 

মামলা সুত্রে জানাগেছে, ২০২২ সালের ৭ নভেম্বর চর আগস্তি ফরেস্ট ক্যাম্প অধীনে দক্ষিন চরবিশ্বাস গ্রামের আমগাছিয়া লঞ্চঘাটের দক্ষিন পাশে সৃজিত বনে ভেকু মেশিন দিয়ে মাটি কাটা ও গাছ কাটার অপরাধে চর আগস্তি ফরেস্ট ক্যাম্পের বিট কর্মকর্তা মো. আবদুল হাই বাদী হয়ে ১৯২৭ সনের বন সংরক্ষন আইনের ২০০০ সনে সংশোধিত ২৬ (১)(ক) ধারা ও একই ধারার (খ) ও (ঙ) উপধারা মতে অপরাধ সংঘটিত হওয়ায় আদালতে একটি মামলা করা হয়।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *