তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে এগিয়ে যেতে হবে: সুজিত রায় নন্দী

প্রকাশিত: ১:০৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০২৩ | আপডেট: ১:০৭ অপরাহ্ণ,

হীমেল কুমার মিত্র: আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন: তরুণ প্রজন্ম এবং শিশু কিশোরদেরকে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে এগিয়ে যেতে হবে। দেশের প্রকৃত ইতিহাস শিশু-কিশোরদের সামনে তুলে ধরতে হবে।

 

আজ (৮ সেপ্টেম্বর ) শুক্রবার বিকালে রাজধানীর তেজগাঁও কলেজে কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা আয়োজিত জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

সুজিত রায় নন্দী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শিশুদের সঙ্গে ছিল সোহার্দপূর্ণ সম্পর্ক ও গভীর ভালোবাসা। তিনি শিশুদের অধিকার প্রতিষ্ঠিত করেছেন। আজকের শিশুরাই আগামীর ভবিষ্যৎ। তাই শিশুদের সৃজনশীল, মননশীল এবং মুক্ত মনের মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

 

সুজিত রায় নন্দী আরও বলেন, শিশুর জন্য উজ্জ্বল ভবিষ্যৎ গড়ে তুলতে দীর্ঘমেয়াদী পরিকল্পনা করছেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা। আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। এই মর্যাদা ধরে রেখে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে আগামী দিনে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলব-এটাই হোক আমাদের অঙ্গীকার।

 

অনুষ্ঠানে কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি মিয়া মনসফের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার প্রধান উপদেষ্টা লাকী ইনাম, সংগঠনের উপদেষ্টা, একুশে পদক প্রাপ্ত শিল্পী ড. মনোরঞ্জন ঘোষাল, তেজগাঁও কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মো. হারুন-অর-রশিদ, সংগঠনের উপদেষ্টা জহীর কাজী, কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার পরিচালক মহীউদ্দিন মানু সহ অনেকেই।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *