দেশের বাজারে চিনি ও সয়াবিন তেলের দাম কমল যা আজ থেকে কার্যকর 

প্রকাশিত: ৯:২৩ পূর্বাহ্ণ, আগস্ট ১৪, ২০২৩ | আপডেট: ৯:২৩ পূর্বাহ্ণ,

 

হীমেল কুমার মিত্র, স্টাফ রিপোর্টার: বাংলাদেশের বাজারে চিনির দাম প্রতি কেজিতে ৫ টাকা কমেছে। অন‍্যদিকে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ৫ টাকা কমিয়ে ১৭৪ টাকা নির্ধারণ করা হয়েছে।

 

৫ লিটার বোতলজাত সয়াবিন তেল ২৩ টাকা কমিয়ে ৮৫০ টাকা নির্ধারণ করা হয়েছে ব এ ছাড়া খোলা সয়াবিনের নতুন মূল্য হবে ১৫৪ টাকা লিটার। বতর্মানে সয়াবিন তেলের দাম ১৫৯ টাকা।

 

(১৩ আগস্ট ) বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ‍্যান্ড বনস্পতি ম‍্যানুফ‍্যাকচারার্স অ‍্যাসোসিয়শনর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ‍্য জানানো হয়েছে।

 

অ‍্যাসোসিয়ে শনের নির্বাহী কর্মকর্তা মোঃ নুরুল ইসলাম মোল্লার সই করা বিজ্ঞপ্তিতে জানানো হয়, বতর্মানে আন্তর্জাতিক বাজারে ভোজ‍্য তেলের দাম কমে যাওয়ায় সরকারের সঙ্গে আলোচনা করে ব‍্যবসায়ীরা এ সিদ্ধান্ত নিয়েছেন।

 

অন‍্যদিকে বাংলাদেশ সুগার রিফাইনার্স অ‍্যাসোসিয়েশন চিনির দাম কেজি প্রতি ৫ টাকা করে কমিয়েছে। ( ১৩ আগস্ট ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংগঠনটি।

 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অপরিশোধিত চিনির আন্তর্জাতিক বাজার মূল্য ও স্থানীয় পরিশোধনকারী মিলগুলোর উৎপাদন ব‍্যয় বিবেচনায় এনে বাংলাদেশ সুগার রিফাইনার্স অ‍্যাসোসিয়শন পরিশোধিত চিনির মূল্য প্রতি কেজি ৫ টাকা কমিয়ছে। যা আজ (১৪ আগস্ট ) সোমবার থেকে কার্যকর হবে।

 

উল্লেখ্য, এর আগে ১১ জুলাই প্রতি লিটার বোতলজাত সয়াবিনের দাম ১০ টাকা কমিয়ে ১৭৯ টাকা হয়, যা আগে ছিল ১৮৯ টাকা। খোলা সয়াবিনের দাম লিটারে কমে ৮ টাকা। আর ৫ লিটার বোতলের সয়াবিনের দাম ৪৩ টাকা কমিয়ে ৮৭৩ টাকা নির্ধারণ করা হয়।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *