রংপুরে ডেঙ্গুর প্রকোপ কমাতে স্থানীয়দের মধ্যে অভিনব প্রচারণা 

প্রকাশিত: ৮:০৮ অপরাহ্ণ, আগস্ট ৯, ২০২৩ | আপডেট: ৮:০৮ অপরাহ্ণ,

হীমেল কুমার মিত্র, স্টাফ রিপোর্টার: রংপুরে ডেঙ্গুর প্রকোপ কমাতে স্থানীয়দের মধ্যে ডেঙ্গু বিষয়ে সচেতনতা তৈরিতে অভিনব প্রচারণা চালাচ্ছেন কয়েকজন শিক্ষার্থীরা।

আজ (৯ আগস্ট) বুধবার সকালে রংপুর নগরীর টাউন হল চত্বরের সামনে প্রধান সড়কের পাশে মশারি টাঙিয়ে এবং হাতে প্ল্যাকার্ড নিয়ে এ অভিনব প্রচারণা চালাচ্ছেন শিক্ষার্থীরা।

সরেজমিনে দেখা যায়, নগরীর প্রধান সড়কের পাশে একটি মশারি টাঙানো। মশারির চার কর্নারে চারজন হাতে প্ল্যাকার্ড, মশারির ভেতরে একজন বসে আছেন। মশারির দুই পাশে ‘জমা জল যেখানে, ডেঙ্গুর বাহক মশার জন্ম সেখানে’ এরকম ছন্দবদ্ধ স্লোগান এবং ডেঙ্গুর বিভিন্ন লক্ষণ এবং প্রতিরোধে করণীয় বিষয়ে লেখা প্ল্যাকার্ড নিয়ে দাঁড়িয়ে আছেন কয়েকজন শিক্ষার্থী। ডেঙ্গু নিয়ে সচেতনতামূলক এ অভিনব প্রচারণার আয়োজন করেছে লাল সবুজ সোসাইটি, রংপুর।

লাল সবুজ সোসাইটি মূলত রংপুরে অনলাইনে কাজ করে থাকে। সারাদেশে ডেঙ্গুর প্রকোপ বাড়ায় জনসাধারণের মাঝে সচেতনতা বাড়াতে তারা এ অভিনব প্রচারণার আয়োজন করেছে। এই অভিনব আয়োজনের সঙ্গে সম্পৃক্ত রয়েছেন রংপুরের বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা।

এ বিষয়ে রংপুর সরকারি কলেজের অনার্সের ৩য় বর্ষের শিক্ষার্থী নাহিদা সুলতানা মনি জানান, লাল সবুজ সোসাইটি সারাদেশের বিভিন্ন বিষয় নিয়ে কাজ করে। সেই ধারাবাহিকতায় রংপুরে ডেঙ্গু বিষয়ে সচেতনতা তৈরিতে তারা কাজ করছেন।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *