একাত্তর গণতান্ত্রিক পরিষদ’ নামে নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশ

প্রকাশিত: ৫:৫৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২৩ | আপডেট: ৫:৫৫ অপরাহ্ণ,

হীমেল কুমার মিত্র,স্টাফ রিপোর্টার: আজ (৯ সেপ্টেম্বর) শনিবার বিকেলে রংপুরের পীরগাছা উপজেলার ইটাকুমারী শিবচন্দ্র রায় কলেজ প্রাঙ্গণে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে একাত্তর গণতান্ত্রিক পরিষদ’ নামে নতুন একটি রাজনৈতিক দল ঘোষণা করা হয়েছে।

 

নতুন দলের আত্মপ্রকাশের সময় শহিদুল ইসলাম সাজুকে আহ্বায়ক ও খোকন রায়কে সদস্য সচিব করে দলটির ১৫ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী ছাড়াও নানা শ্রেণিপেশার সচেতন মানুষ রয়েছে। মুক্তিযুদ্ধের চেতনা, স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষাসহ জনকল্যাণমুখী সুষ্ঠু ধারার রাজনীতি ও সচেতন রাজনৈতিক নেতৃত্ব সৃষ্টির লক্ষ্য ও উদ্দেশ্য থেকে নতুন এ রাজনৈতিক দলের আত্মপ্রকাশ বলে জানিয়েছে দলটির নেতারা।

 

দলটির নেতারা জানান , গত ৫২ বছরে কেউই জনগণের সমাধানের অংশ হতে পারেনি। সব সমস্যার মূলে রয়েছে অসুস্থ, অনৈতিক, অসৎ ও ভ্রষ্ট রাজনীতি। রাজনৈতিক প্রজ্ঞা, রাজনীতি চর্চা, রাজনৈতিক শিখন ও শিষ্টাচারের অভাব রয়েছে। সকল শ্রেণিপেশার রাজনৈতিক সচেতন মানুষকে সঙ্গে নিয়ে দেশ ও মানুষের কল্যাণে কাজ করতে নতুন দল হিসেবে ‘একাত্তর গণতান্ত্রিক পরিষদ’ গড়ে তোলা হয়েছে।

 

মানুষের কল্যাণে রাজনীতি করার লক্ষ্য ও উদ্দেশ্য থেকেই নতুন রাজনৈতিক দল গঠনের ঘোষণা দিয়ে আহ্বায়ক শহিদুল ইসলাম সাজু বলেন, আমাদের দেশে দল অনেক আছে, কিন্তু বেশির ভাগ দলের একই উদ্দেশ্য। সবাই ক্ষমতায় যেতে চায়, ক্ষমতা আঁকড়ে ধরে বেঁচে থাকতে চায়। ক্ষমতার বাইরে থেকেও যে মানুষের জন্য রাজনীতি করা যায়, সেটা কেউই ভাবতে চায় না।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *