জুরাইন-পোস্তগোলায় পাবলিক টয়লেটের তীব্র সংকট

প্রকাশিত: ৩:৫৫ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০২৩ | আপডেট: ৩:৫৫ অপরাহ্ণ,

আনোয়ার হোসেন:  জুরাইন হচ্ছে একটি জনবহুল এলাকা। অন্য সকল জায়গার তুলনায় এ জায়গায় লোকসংখ্যা অনেক বেশি কিন্তু সে তুলনায় এখানে একটিও পাবলিক টয়লেট গড়ে ওঠেনি। যার দরুন এখানকার মানুষ পাবলিক টয়লেটের তীব্র সংকটে ভুগছে।

ঢাকা শহরে জুরাইন মোড় হচ্ছে ব্যস্ততম একটি জায়গা। এই শহরে প্রতিদিন লাখ লাখ মানুষ চলাচল করে। অন্য জেলা থেকেও প্রতিদিন এখানে ব্যবসা-বাণিজ্যের জন্য হাজার হাজার লোক যাতায়াত করে। জুরাইনে রয়েছে সরকারি-বেসরকারি অফিস ও কলকারখানা। যার জন্য এখানে এতো লোকের সমাগম। এখানে পাবলিক টয়লেট না থাকায় শহরে কর্মজীবী মানুষ ও ঘুরতে আসা সাধারন মানুষকে পড়তে হচ্ছে মহাবিপদে। তাই সাধারন মানুষের দাবী জুরাইন-পোস্তগোলা এলাকায় অতি দ্রুত পাবলিক টয়লেটের ব্যবস্থা করা। যাতে এই অঞ্চলে বসবাসরত মানুষের পাবলিক টয়লেটের জন্য আর কখনো সমস্যায় পরতে না হয়।

 

এ অঞ্চলের যাত্রাবাড়ী মোড়ে ও ধোলাইপার হাইস্কুল এলাকায় রয়েছে ১ করে পাবলিক টয়লেট এবং সেখানে সাধারন মানুষকে গুনতে হচ্ছে বাড়তি টাকা। পোস্তগোলা এলাকায় পূর্বে একটি টয়লেট থাকলেও রাস্তা প্রশস্ত করনের সময় এ টয়লেট টি ভেঙ্গে ফেলা হয়। এতো বড় এলাকায় মাত্র হাতে গুনা দুটি পাবলিক টয়লেট থাকায় সাধারন মানুষ পড়ছে চরম বিপদে।

 

এ বিষয়ে পোস্তগোলার একজন পথচারীর সাথে কথা হলে তিনি বলেন, জুরাইন -পোস্তগোলা অনেক গুরুত্বপূর্ণ একটি এলাকা। ব্যবসা-বাণিজ্যের জন্য এখানে প্রতিদিন অনেক লোকের আসা যাওয়া। কিন্তু সে তুলনায় এখানে একটিও পাবলিক টয়লেট নেই। টয়লেট না থাকার কারণে অনেক সময় সাধারন মানুষ বিপদে পরে। বিশেষ করে মহিলারা আরো বেশি সমস্যা পরে। কারন তারা সহজে কাউকে বলতে পারে না। তাতে অনেক সমস্যা পরেন মহিলা ও বয়স্ক লোকেরা।

 

তিনি আরো বলেন, এতো বড় এলাকার জন সংখ্যার তুলনায় হাতেগোনা দুটি পাবলিক টয়লেট, তাও বেশ দূরে। স্থানীয় সংসদ সদস্য ও প্রতিনিধিদের নিকট সাধারণ মানুষের দাবি অতি শীঘ্রই জুরাইন- পোস্তগোলা এলাকায় দুটি পাবলিক টয়লেটের ব্যবস্থা করা। যাতে আর সাধারণ মানুষ কে আর সমস্যায় পরতে না হয়।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *