নানা আয়োজনে সাপ্তাহিক বাংলার বর্ণমালা পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রকাশিত: ১১:৪৮ পূর্বাহ্ণ, মার্চ ২০, ২০২৩ | আপডেট: ১১:৪৮ পূর্বাহ্ণ,

আনোয়ার হোসেন: জাতীয় সাপ্তাহিক বাংলার বর্ণমালা’ পত্রিকার ১১তম বর্ষপূর্তি উপলক্ষে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান।

 

রবিবার (১৯ মার্চ) বিকেল সাড়ে ৪ টায় রাজধানীর জুরাইনে শ্যামপুর থানা প্রেসক্লাব মিলনায়তনে কেক কেটে ১১তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান উদযাপন করা হয়।

 

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তৃতা করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আজহার। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মোঃ মোস্তফা খান, ম্যানেজিং ডিরেক্টর, জোনাকী টেলিভিশন।

 

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে জাতীয় সংগীত ও ফিতা কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন শ ম দেলোয়ার জাহান সহ অতিথি বৃন্দ। পরে আলোচনা সভায় সাপ্তাহিক বাংলার বর্ণমালা পত্রিকার নির্বাহী সম্পাদক এম এ জব্বার এর সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রধান অতিথি সহ বিশেষ অতিথি বৃন্দ।

 

এ সময় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. মোঃ আবু তাহের, লেখক ও সংগঠক, মাহবুবা লাকি, কবি ও কথাসাহিত্যিক, প্রতিষ্ঠাতা সভাপতি, বিশাল বাংলা সাহিত্য পরিষদ, আলহাজ্ব আব্দুল আজিজ সরকার, চেয়ারম্যান, ডিঙ্গামানিক ইউনিয়ন পরিষদ ও সদস্য, নড়িয়া উপজেলা আওয়ামী লীগ, এইচ এম রনি, সদস্য সচিব, জাতীয় সেচ্ছাসেবক পার্টি, ঢাকা মহানগর দক্ষিণ, লায়ন ছিদ্দিকুর রহমান, লেখক ও সংগঠক, মোঃ শহিদুল ইসলাম জনি, সভাপতি, শ্যামপুর থানা প্রেস ক্লাব,

 

বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জহিরুল হক বিদ্যুৎ, কবি ও বাচিকশিল্পী, অসীম ভট্টাচার্য, কবি ও সংগঠক, শামীমা আক্তার, সাহিত্য বিষয়ক সম্পাদিকা, জাতীয় সাপ্তাহিক বাংলার বর্ণমালা, মাসুম আহমেদ রানা, কবি, শিক্ষক ও সংগঠক, দীনেশ চন্দ্র মন্ডল, কবি, শিক্ষক ও সংগঠক, মোঃ মনির হোসেন, সাধারণ সম্পাদক, শ্যামপুর থানা প্রেস ক্লাব প্রমুখ।

 

কবি, শিক্ষক ও সংগঠক মাহমুদা বেগম সুমির সঞ্চালনায় এ সময় গুণীজনদের ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়।

 

বক্তারা সাপ্তাহিক বাংলার বর্ণমালা’ পত্রিকাটির উত্তরোত্তর সাফল্য কামনা করেন।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *