পানিবন্দী মানুষের মাঝে শেখ আজহারের উদ্যোগে রান্নাকরা খাবার বিতরণ

প্রকাশিত: ১০:৫৭ পূর্বাহ্ণ, জুন ৩০, ২০২৩ | আপডেট: ১০:৫৭ পূর্বাহ্ণ,

আনোয়ার হোসেন: রাজধানীর কদমতলী থানার অন্তর্গত ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৫৪ নং ওয়ার্ডের আওতাধীন জুরাইনের আলমবাগে পানিবন্দি প্রায় পাঁচ শতাধিক পরিবারের মাঝে রান্নাকরা খাবার বিতরণ করা হয়েছে।

 

বৃহস্পতিবার পবিত্র ঈদুল আযহার দিন (২৯ জুন) দুপুরে পানিবন্দি মানুষের মাঝে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক শিল্পপতি শেখ মোহাম্মদ আজহারের নিজস্ব অর্থায়নে রান্নাকরা খাবার সহ মৌসুমীফল ও প্রয়োজনীয় অন্যন্যা জিনিস পত্র বিতরণ করা হয়।

 

গত দুদিনের প্রবল বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতার কারনে ঈদের দিনেও রান্না জোটেনি এসব পরিবারের অনেকের ঘরে।

 

এলাকাবাসী জানান, সামান্য বৃষ্টি হলেই তারা জলাবদ্ধতার কবলে পড়েন । ফলে ব্যাপক ভোগান্তি পোহাতে হচ্ছে। বাচ্চারা ড্রেনের ময়লা পানি সংস্পর্শে আসতে বাধ্য হচ্ছে। নামাজে যেতে হলেও নোংরা পানি পার হয়ে মসজিদে যেতে হয় মুসুল্লিদের। এছাড়াও আরোও নানাবিধ সমস্যার মুখোমুখি হতে হয় তাদের।

 

স্থানীয় বাসিন্দারা জানান, সামান্য বৃষ্টি হলেই এই এলাকায় দীর্ঘদিন পানি জমে থাকে ও জলাবদ্ধতার সৃষ্টি হয়। । এ পরিস্থিতির উত্তরন না হওয়ায় ক্ষোভের সৃষ্টি হয়েছে জনমনে। এ ওয়ার্ড এর জলাবদ্ধতার সমস্যা ও সম্ভাব্য সমাধানের কোন উদ্যোগ নেওয়া হয়নি।

 

খাবার বিতরনের সময় উপস্থিত ছিলেন, শ্যামপুর থানা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ বাবুল হোসেন, ৫৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী চাঁন মিয়া, ৫৪ নং ওর্য়াডের অন্তর্গত আওয়ামী লীগের আলমবাগ ২নং ইউনিটের সভাপতি – মোঃ সোহেল।

 

শেখ মোঃ আজহারের নির্দেশে ঘরে ঘরে খাবার বিতরণে অংশ নেন ৫৩ নং ওয়ার্ড পঞ্চায়েত কমিটির সভাপতি ও আওয়ামী লীগের নেতা মোঃ বাবুল মিয়া, ৫৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের নেতা মোঃ বাচ্চু, শ্যামপুর থানা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক বিভোর রহমান প্রিন্স, ৩ নং ওয়ার্ড ও ৫ নং ইউনিটের সাধারণ সম্পাদক হোসেন শরীফ রফিক, গেন্ডারিয়া থানা যুবলীগ নেতা মোহাম্মদ আনু, ৪৭ নং ওয়ার্ড যুবলীগের নেতা মোহাম্মদ জাকির, শ্যামপুর থানা কৃষকলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রশিদ, মোঃ ইসমাইল, ৫৮ নং ওয়ার্ড যুবলীগের ক্রিয়া বিষয়ক সম্পাদক মোঃ সাদ্দাম হোসেন, ৫৮ নং ওয়ার্ড যুব মহিলা লীগের নেত্রী তুলি সহ আলমবাগ ইউনিট এর নেতৃবৃন্দগণ।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *