সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে প্রতিমন্ত্রী জাকির হোসেন

প্রকাশিত: ১০:০৯ পূর্বাহ্ণ, অক্টোবর ১৩, ২০২৩ | আপডেট: ১০:০৯ পূর্বাহ্ণ,

হীমেল কুমার মিত্র,স্টাফ রিপোর্টার :আজ (১২ অক্টোবর) বৃহস্পতিবার সকালে পঞ্চগড়ের তেঁতুলিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে এসে সরকারের গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাকির হোসেন মন্তব্য করেন প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবনগুলোবে নতুন করে কাজ করে এক শিফটে ক্লাস নেয়ার চিন্তা ভাবনা করা হচ্ছে।

 

সরকারের গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেছেন, নতুন কারিকুলামে পড়াশোনা শুরু হবে। যাতে হাসিখুশির মাধ্যমে বাচ্চারা লেখাপড়া করাতে পারে, সেজন্য তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা তুলে দেয়া হয়েছে। প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবনগুলো নতুন করে কাজ করে এক শিফটে ক্লাস নেয়ার চিন্তা ভাবনা করছি।

 

তিনি আরও বলেন, মহামারি করোনা ভাইরাসের সুযোগ নিয়ে বিভিন্ন স্থানে গড়ে ওঠা মাদ্রাসাগুলো প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের টেনে নিয়েছে। অভিভাবকরা কর্মব্যস্ততায় সন্তানকে একা রাখতে না পারায় তাদেরকে মাদ্রাসায় দিয়েছে। ভিক্ষাবৃত্তি করে আনা দুপুরের খাবার দেখেই অনেকেই সেখানে আকৃষ্ট হচ্ছে। আমাদের সব প্রাথমিক বিদ্যালয়ে মিডডে চালুর ব্যবস্থা নেয়া হচ্ছে। বাচ্চাদের প্রাথমিক বিদ্যালয়মুখী করতে নতুন ধরনের চিন্তাভাবনা নেয়া হচ্ছে।

 

এর আগে সরকারের গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বিদ্যালয়ের মুজিব কর্নার ও শেখ রাসেল কর্নাসহ বিদ্যালয়ে থাকা উপজেলা রিসোর্স সেন্টারসহ সব ক্লাসরুম পরিদর্শন করেন।

 

এ সময় উপস্থিত অন‍্যান‍্যদের মধ্যে উপস্থিত ছিলেন- প্রাথমিক রংপুর বিভাগীয় উপ-পরিচালক মুজাহিদুল ইসলাম, পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার কনক কুমার দাস, জেলা শিক্ষা অফিসার আমিনুল ইসলাম মন্ডল, তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলে রাব্বী, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান, তেতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী ও তেঁতুলিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী মতিউর রহমান মতিসহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *