সিরাজদিখান বায়ু দূষণের মাত্রা বেড়ে যাওয়ায় শীতকালীন স্বাস্থ্য বার্তা বিতরণ

প্রকাশিত: ২:৫১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৩, ২০২৪ | আপডেট: ২:৫১ অপরাহ্ণ,

লতা মন্ডল-সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: তীব্র শীত ও বায়ু দূষণের মাত্রা বেড়ে যাওয়ায় লাইফস্টাইল, হেলথ এডুকেশন এন্ড্র প্রমোশন, স্বাস্থ্য শিক্ষা ব্যুরো ও স্বাস্থ্য অধিদপ্তরের নিদর্শনায় শীতকালীন নানা স্বাস্থ্য ঝুঁকি থেকে রক্ষা পেতে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আজ বৃহস্পতিবার ইছাপুরা সরকারী প্রাথমিক বিদ্যালয় সহ বিভিন্ন স্থানে শীতকালীন স্বাস্থ্য বার্তা হিসেবে লিফটের বিতরণ করা হয়েছে।

 

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, তীব্র্র শীত ও বায়ু দূষণের মাত্রা বেড়ে যাওয়ায় স্বাস্থ্য শিক্ষা বিভাগের উদ্যোগে সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, হাট-বাজার, জনসমাগম এলাকা, স্কুল, কমিউনিটি ক্লিনিক ও জনবহুল স্থানসমুহে শীতকালীন স্বাস্থ্য বার্তা (লিফলেট ) এর মাধ্যমে সচেতনতা মূলক প্রচার কার্যক্রম চালানো হচ্ছে। প্রচার কার্যক্রমে অংশ গ্রহণ করেন স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ দীনেশ চন্দ্র মন্ডল,সহকারী স্বাস্থ্য পরিদর্শক আইরীন পারভীন, সহকারী স্বাস্থ্য পরিদর্শক রোকশানা, সহকারী স্বাস্থ্য পরিদর্শক সবীতা রানী দাস, সহকারী স্বাস্থ্য পরিদর্শক সামসুন্নাহার নাজমা এবং অন্যান্য সহযোগী স্বাস্থ্যকর্মীরা।

 

স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ দীনেশ চন্দ্র মন্ডল জানান, শীতকালে অতিরিক্ত ঠান্ডায় শ^াসনালী সংক্রমনের আশঙ্কা,শীতকালে নিপা ভাইরাস থেকে রক্ষা পেতে খেজুরের কাঁচা রস এবং বাদুরসহ অন্যান্য পাখির আংশিক খাওয়া ফল গ্রহন থেকে বিরত থাকা । তীব্র শীত ও বায়ু দূষণের মাত্রা বেড়ে যাওয়ায় স্বাস্থ্য শিক্ষা ব্যুরো ও সিভিল সার্জন অফিস স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় স্বাস্থ্য ঝুঁকি থেকে রক্ষা পেতে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে শীতকালীন স্বাস্থ্য বার্তা বিতরণ করা হচ্ছে।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *