দীর্ঘ ১৬ বছর ধরে পলাতক খুনের আসামি গ্রেফতার করেছে র‌্যাব-৪

প্রকাশিত: ২:৩৮ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২৩ | আপডেট: ২:৩৮ অপরাহ্ণ,

ফাহাদ আহমেদ মিঠু (সি আর): র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকে শান্তিপূর্ণ পরিবেশ বিনির্মাণে লক্ষ্যে অপরাধ দমন ও অপরাধীকে আইনের আওতায় আনতে সদা তৎপর। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল ২৯ জানুয়ারি রাতে গাজীপুর জেলার কাশিমপুর থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া থানার চাঞ্চল্যকর আরিছ মিয়াকে খুনসহ ডাকাতি মামলার পলাতক আসামী সংগঠিত ডাকাত দলের নেতা সাইফুল ইসলাম জালাল (৪২) কে গ্রেফতার করতে সমর্থ হয়।

গত ১২ এপ্রিল ২০০৭ তারিখ রাত অনুমান ০১.৩০ ঘটিকার সময় আসামী সাইফুল ইসলাম @ জালাল (৪২) সহযোগী ১৫/১৬ জন ডাকাত সদস্য নিয়ে পিস্তল, রাম দা, হাসুয়া ও অন্যান্য দেশীয় অস্ত্র সহ ডাকাতি করার উদ্দেশ্যে নিহত ভিকটিম মৃত আরিছ মিয়া, গ্রাম- শিমুলিয়া, থানা- পাকুন্দিয়া, জেলা-কিশোরগঞ্জ এর বসত বাড়ীর ভিতরে প্রবেশ করে। নিহত ভিকটিমকে ভয়ভীতি দেখিয়ে ঘরের ভিতরের মালামল লুন্ঠন করতে থাকে,

এসময় নিহত ভিকটিম ও তার স্ত্রী ডাকাতি কাজে বাধা প্রদান করলে তাদেরকে এলোপাথারি মারধর করতে থাকে। একপর্যায়ে গ্রেফতারকৃত আসামী ডাকাত দলের নেতা সাইফুল ইসলাম @ জালাল (৪২) এর হাতে থাকা পিস্তল দ্বারা নিহত ভিকটিম আরিছ মিয়াকে গুলি করে মাটিতে ফেলে দিয়ে ঘরে রক্ষিত সোনা, নগদ টাকা সহ অন্যান্য মালামাল লুন্ঠন করে ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যায়।

পরবর্তীতে ভিকটিমের স্ত্রীর চিৎকারে স্থানীয় লোকজন এসে ভিকটিমকে উদ্ধার করে চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ভিকটিম আরিছ মিয়া’কে মৃত ঘোষনা করেন। এ সংক্রান্তে ভিকটিমের স্ত্রী বাদী হয়ে কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া থানায় উক্ত ডাকাত দলের বিরুদ্ধে খুনসহ ডাকাতি মামলা দায়ের করা হয়।

গ্রেফতারকৃত আসামী সাইফুল ইসলাম জালাল (৪২) দীর্ঘ ১৬ বছর আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে গাজীপুর জেলার কাশিমপুর থানাধীন এলাকায় আত্মগোপন করে ছিলো।

স্থানীয় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল অত্যন্ত দক্ষতার সাথে উক্ত পলাতক আসামীকে প্রেফতার করতে সক্ষম হয়।গ্রেফতারকৃত আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে এই ধরনের কুখ্যাত খুনিদের বিরুদ্ধে র‌্যাবের জোড়ালো অভিযান অব্যাহত থাকবে।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *