নব নির্বাচিত তিন সিটি মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ

প্রকাশিত: ৪:০৩ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২৩ | আপডেট: ৪:০৩ অপরাহ্ণ,

মোঃ খাইরুজ্জামান সজিব: খুলনা ও বরিশাল সহ গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে নব নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথগ্রহণ অনুষ্ঠান ৩ জুলাই সোমবার সকালে নিজ কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

 

এ দিকে খুলনা সহ নব নির্বাচিত তিন সিটি মেয়র শপথ তিন মেয়রকে শপথবাক্য পাঠ করান প্রধানমন্ত্রী এ সময় তিনি বলেন,উন্নয়নের ক্ষেত্রে কে কোন দলের এবং কে ভোট দিল না দিল সেটা দেখেন না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সব এলাকায় সমান উন্নয়ন হচ্ছে বলে জানিয়েছেন তিনি। আর কাউন্সিলরদের শপথ পাঠ করার স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

 

গত ২৫ মে অনুষ্ঠিত হয় গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন। এতে আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী আজমত উল্লাকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন। আর ১২ জুন অনুষ্ঠিত হয় খুলনা ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচন। খুলনায় আওয়ামী লীগের তালুকদার আবদুল খালেক এবং বরিশালে আবুল খায়ের আবদুল্লাহ (খোকন সেরনিয়াবাত) বিজয়ী হন।

 

নবনির্বাচিত মেয়র-কাউন্সিলরদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, এখানে অনেকে অন্য দলের লোকও আছেন। আমরা কিন্তু কে ভোট দিল না দিল সেটা দেখি না। দেশের সব জনগণের জন্য কাজ করি। আমি যা করি জনগণের জন্য করি, জনগণের কল্যাণে করি। আমি ঘর করে দিয়েছি, সেখানে কে ভোট দিল না দিল সেটা দেখিনি। সব উন্নয়নের ক্ষেত্রেই আমরা সেটা করি। সবাইকে জনকল্যাণে কাজ করার তাগিদ দিয়ে সরকারপ্রধান বলেন, জনগণ আপনাদের স্বতস্ফূর্ত ভোট দিয়ে নির্বাচিত করেছে। মানুষের আকাঙ্ক্ষা আপনাদের পূরণ করতে হবে। মেয়র-কাউন্সিলদের উন্নয়নের কেন্দ্রবিন্দু আখ্যায়িত করে শেখ হাসিনা বলেন, উন্নয়ন আপনাদের ওপর নির্ভর করে। আমাকে তিনশ সিট দেখতে হয়। আপনারা নিজ নিজ এলাকা দেখবেন। আপনি আপনার এলাকা নিয়ে পরিকল্পনা করবেন। মানুষের ওপর আস্থা ও বিশ্বাস রাখতে হবে।

 

এ সময় প্রত্যেক মেয়র-কাউন্সিলরকে নিজ নিজ এলাকার ড্রেনেজ ও পয়ঃনিষ্কাশনব্যবস্থা উন্নত করার তাগিদ দেন প্রধানমন্ত্রী। তিনি জানান, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের জন্য প্রচুর বরাদ্দ আছে। সেই বরাদ্দ যেন সঠিকভাবে কাজে লাগানো হয় সেই তাগিদ দেন তিনি। এ সময় প্রধানমন্ত্রী ডেঙ্গুর প্রকোপ রোধে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার তাগিদ দেন। তিনি বলেন, কোথাও যেন পানি জমে না থাকে। প্রত্যেকে নিজ নিজ ব্যবস্থায় নিজের বাড়ি, অফিস পরিষ্কার রাখবেন। মশার প্রজনন কেন্দ্র যেন না হয়। শেখ হাসিনা বলেন, আমাদের ডেঙ্গুর হাত থেকে বাঁচতে হবে। সবাইকে মশারি টানাতে হবে। জনসচেতনতা সৃষ্টি করতে হবে। আমরা কাজ করে যাচ্ছি। সবাইকে সতর্ক হতে হবে। এ সময় বৈশ্বিক প্রেক্ষাপটে বাংলাদেশে জিনিসপত্রের দাম বেড়ে যাওয়ার কথা উল্লেখ করে সবাইকে মিতব্যয়ী হওয়ার তাগিদ দেন সরকারপ্রধান। পানি-বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান জানান



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *