হিলি সীমান্তে চামড়া পাচার রোধে বাড়তি সতর্কতা

প্রকাশিত: ৩:৪১ অপরাহ্ণ, জুলাই ১, ২০২৩ | আপডেট: ৩:৪১ অপরাহ্ণ,

হীমেল কুমার মিত্র: চামড়া পাচার রোধে বাড়তি সতর্কতা হিসেবে হিলি সীমান্ত কঠোর নজরদারিতে রেখেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

 

কোরবানির পশুর চামড়া অবৈধ পথে ভারতে পাচার রোধে হিলি সীমান্তসহ আশপাশের সীমান্ত এলাকায় বাড়তি সতর্কতা জারি করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি। সেই সঙ্গে সীমান্ত এলাকার চামড়া পট্টিগুলোতে যাতে ব্যবসায়ীরা চামড়া মজুত না করতে পারে, সেদিকে নজরদাড়িতে রেখেছে পুলিশ ও বিজিবি।

 

এদিকে সীমান্ত এলাকাগুলোতে ভারতে পাচারের উদ্দেশ্যে কেউ যাতে কোরবানি পশুর চামরা মজুত করতে না পারে, সে লক্ষ্যে বিজিবির পাশাপাশি হাকিমপুর থানা পুলিশের পক্ষ থেকেও বাড়ানো হয়েছে নজরদারি।

 

আজ (১ জুলাই) শনিবার জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল রফিকুল ইসলাম সময় সংবাদকে বলেন, চামড়া আমাদের দেশের সম্পদ। এটি যাতে কোনোক্রমেই অবৈধপথে বাংলাদেশ থেকে ভারতে পাচার না হয়, সে জন্য সীমান্তে বাড়তি সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

 

তিনি বলেন, ব্যাটালিয়নের অধীন যেসব বিজিবির পোস্ট ও ক্যাম্প রয়েছে, সেগুলোতে এ বিষয়ে বাড়তি সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেওয়া হয়েছে। সীমান্তে বিজিবির নিয়মিত টহলের পাশাপাশি বাড়তি টহলের ব্যবস্থা নেওয়া হয়েছে। সর্বোপরি কোনোক্রমেই যেন বাংলাদেশ থেকে ভারতে চামড়া পাচার না হয়, সে বিষয়ে বিজিবি কঠোর অবস্থানে রয়েছে।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *