শ‍্যামপুরে ডাকাতির প্রস্তুতিকালে ৬ ডাকাত গ্রেফতার; পালিয়ে গেছে পিকআপের ড্রাইভারসহ ২-৩ জন

প্রকাশিত: ৩:৩৫ অপরাহ্ণ, মে ১০, ২০২৪ | আপডেট: ৩:৩৫ অপরাহ্ণ,

রাসেল কবির:

রাজধানী শ্যামপুর থানাধীন পোস্তগোলা ব্রিজের ঢালে ডাকাতের জন্য প্রস্তুতি নেওয়া অবস্থায় ৬ জন ডাকাতকে গ্রেফতার করেছে শ্যামপুর থানা পুলিশ।

ঘটনার বিবরণীতে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে কর্তব্যরত অফিসারগণ জানতে পারেন যে, একটি সঙ্ঘবদ্ধ আন্তঃজেলা ডাকাত দল একটি পিকআপ সহ ডাকাতি করার জন্য সমবেত হয়ে ডাকাতির প্রস্তুতি গ্রহণ করতেছেন। তৎক্ষণাত এস আই সাকিব হোসেন, এস আই মোঃ তোরগুল হাসান সোহাগ, এ এস আই মোঃ মুকুল শেখ ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করে, সঙ্গীয় ফোর্সদের সাথে নিয়ে ৯ মে ভোর ৩:৪০ মিনিটে উল্লেখিত স্থানে উপস্থিত হইলে পুলিশের উপস্থিতিতে টের পেয়ে ডাকাতরা পিক আপ স্টার্ট দিয়ে পালানোর চেষ্টা করলে কর্তব্যরত অফিসার ও সঙ্গীয় ফোর্সগণ পিকআপ গাড়িটি ঘিরে ফেলে। তখন ডাকাতরা পিকআপটি রাস্তায় ফেলে পালানোর চেষ্টা করলে পুলিশ ৬ জন ডাকাতকে গ্রেফতার করেন। পিকআপের ড্রাইভার সহ ২-৩ জন ডাকাত দৌড়ে পালিয়ে যেতে সক্ষম হন। এই সময় ডাকাতদের নিকট থেকে ১টি বোল্ড কার্টার, ২ টি স্টিলের কার্টার, ৩টি ছোট টর্চ লাইট, ১ টি টর্চ লাইট ও ১ টি পিকাপ জব্দ করেন।

পালিয়ে যাওয়া পিকআপের ড্রাইভারসহ ২-৩ জনের নাম পরিচয় পাওয়ার না গেলেও গ্রেফতারকৃত ৬ জন ডাকাত হলেন মোঃ বাদশা মিয়া, মোঃ সুমন (৩০), মোঃ সানি (২৫), মোঃ এরশাদুল (৪৫), মোঃ রবিউল আলম সরদার (৩৫)। আর যে পিকাপটি জব্দ করা হয়েছে তার নম্বর ঢাকা মেট্রো ন ২০- ৬১৫৪। আন্তঃজেলা ডাকাত চক্রের ৬ ডাকাতকে গ্রেফতারের পর উর্ধ্বতন কর্তৃপক্ষ তিনটি করনীয় জন্য সুপারিশ করেছেন, ১) থানা এলাকায় পুলিশি টহল বৃদ্ধি করতে হবে; ২) ডাকাত চক্রের মূল হোতাদের গ্রেপ্তার করতে হবে; ৩) কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে এলাকায় গণসচেতনতা কার্যক্রম বৃদ্ধি করতে হবে।

 



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *