সিরাজদিখানে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন আবুবকর সিদ্দিক

প্রকাশিত: ৩:৩৪ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২৩ | আপডেট: ৩:৩৪ অপরাহ্ণ,

লতা মন্ডল-সিরাজদিখান (মুন্সিগঞ্জ) প্রতিনিধি : দুর্গাপূজা উপলক্ষে সিরাজদিখান উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও এবি গ্রুপের চেয়ারম্যান আলহাজ¦ আবুবকর সিদ্দিক আজ সোমবার সিরাজদিখানের উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন। তিনি সকাল ১০টার দিকে লতব্দী মন্দির পরিদর্শন করেন।

 

এরপর তিনি বয়রাগাদী উদয় মন্ডলের বাড়ি,ভূইরা পাল বাড়ি,মালখানগর বাজার পূজা মন্ডপ,ইছাপুরা পূজা মন্ডপ, সিরাজদিখান বাজার পূজা মন্ডপ, সন্তোষপাড়া,আবির পাড়া পূজা মন্ডপ পরিদর্শন করেন এবং মন্দির কমিটির অনুরোধে ফটোসেশনে করেন।

 

পরে মন্দিরে উপস্থিত দর্শনার্থীদের উদ্দেশ্যে আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আলহাজ¦ আবুবকর সিদ্দিক বলেন, আমি সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সনাতন ধর্মাবলম্বীদের শারদীয়া শুভেচ্ছা ও প্রীতি জানাই। জাতির পিতার নেতৃত্বে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে সব ধর্মের মানুষ ঐক্যবদ্ধ হয়ে মুক্তিযুদ্ধে অংশ নেয়। অনেক ত্যাগের বিনিময়ে প্রতিষ্ঠিত হয় সোনার বাংলাদেশ। বঙ্গবন্ধুর একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ রেখে গেছেন, যার দলিল সেটি হচ্ছে সংবিধান।

 

সংবিধানের ধর্মনিরপেক্ষতা ধর্মহীনতা নয়, সব ধর্মের মানুষ নিরাপদে নির্বিঘেœ নিশ্চিন্তে উৎসবমুখর পরিবেশে ধর্ম পালন করবে এ অধিকার সংরক্ষিত আছে।

নিশ্চিন্তে নিরাপদে নির্বিঘেœ আমরা সকল ধর্মের মানুষ ধর্ম পালন করতে পারবো এমন সোনার বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে বঙ্গবন্ধু কন্যা প্রাণের ঝুঁকি নিয়ে রাষ্ট্র পরিচালনা করছেন। ষড়যন্ত্রকারী, রাষ্ট্রবিরোধী,স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ বিরোধী শক্তিকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে। সোনার বাংলাদেশ গড়তে আমরা নির্বিঘেœ নিশ্চিন্তে যাতে রাষ্ট্র পরিচালনা করতে পারি সেই লক্ষ্য বাস্তবায়ন করতে এই এলাকার সকল দুর্বৃত্তদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকবো এই প্রত্যাশা ব্যক্ত করেন। তিনি সনাতন ধর্মালম্বী সবাইকে শারদীয়া শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

 

এ সময়ে উপস্থিত ছিলেন সিরাজদিখান উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ইকবাল হোসেন সুরুজ, সিরাজদিখান উপজেলা আওয়ামীলীগ কৃষি বিষয়ক সম্পাদক মহসিন খান মন্টু,বয়রাগাদী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আলাউদ্দিন গাজী, মুন্সিগঞ্জ জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ সাধারণ সম্পাদক সুবীর চক্রবর্তী, মালখানগর ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোঃ মাসুদ খান, মালখানগর পূজা মন্ডপ কমিটির সভাপতি সংগ্রাম দাস, মালখানগর পূজা মন্ডপ কমিটির সাধারণ সম্পাদক অনিল রায়,লতব্দী ইউনিয়ন আওয়ামীলগ নেতা মোঃ নাছির উদ্দিন,মালখানগর ইউনিয়ন হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান এক্য পরিষদ সাধারণ সম্পাদক বাপ্পি দে প্রমুখ।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *