ধর্মের আড়ালে বিএনপি-জামায়াতের অপতৎপরতা: রেলমন্ত্রী

প্রকাশিত: ৮:৩৮ পূর্বাহ্ণ, মার্চ ৬, ২০২৩ | আপডেট: ৮:৩৮ পূর্বাহ্ণ,

হীমেল কুমার মিত্র

স্টাফ রিপোর্টারঃঃ

পঞ্চগড়ে আহমদিয়া অনুসারীদের (কাদিয়ানি) জলসাকে ঘিরে সহিংসতার ঘটনাকে বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের অংশ বলে অভিযোগ করেছেন রেলপথমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন। তিনি বলেন, ‘দুষ্কৃতকারীরা ধর্মের কথা বলে গুজব ছড়িয়ে এই সহিংসতা করেছে। আগামী নির্বাচন পর্যন্ত বিএনপি
জামায়াত যে ষড়যন্ত্র করেছিল, এটি তথাকথিক ধর্মের আড়ালে তাদেরই অপতৎপরতার অংশ।

(৫ মার্চ) রবিবার বিকেলে পঞ্চগড় জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে জেলা ছাত্রলীগের আয়োজনে শান্তি সমাবেশে তিনি এসব কথা বলেন।

এ সময় বিএনপি-জামায়াত ভবিষ্যতে যাতে এ ধরনের কর্মকাণ্ড আর ঘটাতে না পারে, সে জন্য সবাইকে সচেতন ও সতর্ক থাকার কথা কলেন মন্ত্রী।

পঞ্চগড় জেলা ছাত্রলীগের সভাপতি নোমান হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা জাকির হোসেন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্লাবন পাটোয়ারীসহ জেলা আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত শুক্রবার পঞ্চগড়ে আহমদিয়া অনুসারীদের (কাদিয়ানী) জলসা বন্ধের দাবিতে বিক্ষোভ করেন মুসল্লিরা। এ সময় পুলিশ তাদের মিছিলে বাধা দিলে প্রায় ১০ ঘণ্টা ধরে দফায় দফায় চলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা। এতে ২ জন নিহত এবং অর্ধশতাধিক আহত হয়েছিল। এ সময় কাদিয়ানিদের বাড়ি ও দোকানে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগেরও ঘটনা ঘটেছিল।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *