বঙ্গমাতার জন্মদিনে প্রতিবন্ধীদের মাঝে যুবলীগের হুইল চেয়ার বিতরণ

প্রকাশিত: ৬:৩৫ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০২৩ | আপডেট: ৬:৩৫ অপরাহ্ণ,

হীমেল কুমার মিত্র, স্টাফ রিপোর্টার :বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে দরিদ্র ও অসহায় ৯৩ জন প্রতিবন্ধীকে হুইলচেয়ার প্রদান করেছে রংপুর জেলা যুবলীগ।

আজ (৮ আগস্ট) মঙ্গলবার দুপুরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে যুবলীগ নেতা মেহেদী হাসান সিদ্দিকী রনির উদ্যোগে এসব হুইলচেয়ার বিতরণ করা হয়।

মহতী এই কার্যক্রমে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, সদস্য ওয়াসিমুল বারি শিমু, যুবলীগ নেতা আজিজুল ইসলাম মুরাদ, রাজিব হাসান সুমন, মেরাজুল ইসলাম মেরাজ, আব্দুস সোবহান মিয়া সহ অনেকেই।

এ সময় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকীতে সমাজের সুবিধাবঞ্চিত প্রতিবন্ধীদের জন্য এ ধরনের উদ্যোগকে স্বাগত জানান নেতৃবৃন্দগণ।

তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশের মানুষের সেবায় নিবেদিত হয়ে কাজ করার আহ্বান জানান।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা ১৯৩০ সালের ৮ আগস্ট তৎকালীন গোপালগঞ্জ মহাকুমার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার ডাক নাম ছিল রেনু। বাবার নাম ছিল শেখ জহুরুল হক ও মাতার নাম হোসনে আরা বেগম। এক ভাই দুই বোনের মধ্যে তিনি ছিলেন ছোট।

দিবসটিতে সরকারি কর্মসূচি ছাড়াও আওয়ামী লীগ ও তার সহযোগি সংগঠন সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন শ্রদ্ধা নিবেন, আলোচনা সভা এবং মিলাদ মাহফিলের আয়োজন করেছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ লড়াই সংগ্রামের মধ্য দিয়ে স্বাধীনতা লাভ করে বাংলাদেশ যার নেপথ‍্যে প্রেরণাদাতা ছিলেন বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব। তিনি বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনে ছায়ার মতো অনুসরণ করে তার প্রতিটি কাজে প্রেরণার উৎস হয়ে ছিলেন।

এদেশের মানুষের আন্দোলন -সংগ্রামে বেগম মুজিব যে কর্তব্যনিষ্ঠা, দেশপ্রেম, দূরদর্শী চিন্তা, বুদ্ধিমত্তা ও সাহসিকতার পরিচয় দিয়েছেন, যার ফলে জাতির পিতার পাশাপাশি তিনি আজ বঙ্গমাতার আসনে অধিষ্ঠিত।

এই মহীয়সী নারী ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে সপরিবারে খুনিচক্রের বুলেটের আঘাতে নির্মমভাবে শহীদ হন।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *