সিরাজদিখানে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা

প্রকাশিত: ১:৫৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৩, ২০২৩ | আপডেট: ১:৫৮ অপরাহ্ণ,

লতা মন্ডল-সিরাজদিখান (মুন্সিগঞ্জ) প্রতিনিধি: মুন্সীগঞ্জ সিরাজদিখান উপজেলার হাজী গাঁও গ্রামের ব্রজলাল দাসের সন্তানদের ৬০ বছর যাবৎ ভোগদখলীয় জমিতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জবরদখল চেষ্টার অভিযোগ উঠেছে।

 

এ ব্যাপারে হাজী গাও ও ছোট শিকারপুর গ্রামের ২ জনকে অভিযুক্ত করে সিরাজদিথান থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে। ওই জমি নিয়ে আদালতে মামলা চলমান। এর মধ্যে দেওয়ানী মামলা এলাকায় শান্তি শৃঙ্খলা রক্ষার স্বার্থে আদালত উভয়পক্ষকে স্ব স্ব স্থানে থাকার নির্দেশ দেন।

 

এ ব্যাপারে ভুক্তভোগী গোবিন্দ চন্দ্র দাস জানান, এখানে আমাদের মোট জমির পরিমাণ ২ একর ৩৭ শতাংশ। পৈতৃক সূত্রে এই জমি আমরা ৬০ বছর যাবৎ ভোগদখল করছি। কিন্তু কিছুদিন যাবৎ আমাদের জমিতে এসে স্থানীয় শ্রীবাস সরকার বৈদ্য ও শ্যামল চক্রবর্তী নামের দুই ব্যক্তিসহ কয়েকজন বিভিন্নভাবে হুমকি দিচ্ছে এবং জোর করে শ্রমিক দিয়ে জমি পরিস্কার করে দখলের পায়তারা চালাচ্ছে। জমি পরিস্কার করতে বাধা দিলে আমাদের প্রান নাশের হুমকি দিচ্ছে।

 

এ ব্যাপারে সিরাজদিখান থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। কিন্তু আইন অমান্য করে তারা অবৈধভাবে আমাদের জমি জবর দখলের চেষ্টা করছে। আদালতের নিষেধাজ্ঞা অমান্য করায় আমি তাদের নামে ফের সিরাজদিখান থানায় অভিযোগ করছি।

 

এ বিষয়ে অভিযুক্ত শ্রীবাস সরকার বৈদ্যের সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি কোন সদউত্তর দিতে পারেন নাই তিনি বলেন এসব বিষয়ে চেয়ারম্যান জানেন । এব্যাপারে শ্যামল চক্রবর্তী সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেন নাই।



একটি মন্তব্য করুন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *